সর্বশেষ
Home / বিশেষ সংবাদ / মেহেরপুরের গাংনীতে উপজেলা আনসার-ভিডিপির বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত

মেহেরপুরের গাংনীতে উপজেলা আনসার-ভিডিপির বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত

মেহেরপুর প্রতিনিধি:‘শান্তি শৃংখলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা’ এই শ্লোগানকে সামনে নিয়ে গাংনীতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা দল(ভিডিপি)এর উপজেলা পর্যায়ে বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১০ টার সময় গাংনী উপজেলা প্রশাসন ও আনসার ভিডিপি কার্যালয়ের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সাংবাদিক আমিরুল ইসলাম অল্ডামের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আনসার ও ভিডিপির মেহেরপুর জেলা কমান্ড্যান্ট আব্দুর রশীদ। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা নির্বাচন অফিসার আহমেদ আলী, উপজেলা আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের শাখা ব্যবস্থাপক হেলালউদ্দীন আহমেদ, উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

শুরুতেই গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্দেশ্য ও লক্ষ্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা আনসার ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা উর্মিলা বিশ্বাস।
পর্যায়ক্রমে ইউনিয়ন দলপতি হিসাবে কার্যক্রমের সফলতা ও বার্ষিক প্রতিবেদন তুলে ধরে বক্তব্য রাখেন, দলপতি আব্দুর রশীদ, দলনেত্রী নুরুন্নাহার আক্তার, উপজেলা আনসার প্লাটুন কমান্ডার নাসিরউদ্দীন ও মাজেদা খাতুন প্রমুখ।

অতিথি মহোদয় সমাজ উন্নয়ন ও দেশের সার্বিক আইন শৃংখলা রক্ষায় ভিডিপির ভূমিকা তুলে ধরে ভূঁয়শী প্রশংসা করেন। বক্তারা বলেন,বাংলাদেশের সবচেয়ে বড় স্বেচ্ছাসেবী সংগঠন হলো আনসার ভিডিপি সংগঠন। ৫৬ হাজার বর্গমাইল আয়তনের এদেশে ৫৬ লক্ষ আনসার ভিডিপি সদস্য রয়েছে। আইন শৃংখলা রক্ষা, বিশেষ করে বিভিন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পাদন করতে আনসার ভিডিপির সমস্যরা নিরলস পরিশ্রম করে থাকেন। এছাড়াও গ্রাম পর্যায়ে সার্বিক উন্নয়নে ভূমিকা রেখে থাকেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা কমান্ড্যান্ট আব্দুর রশীদ আমন্ত্রিত অতিথিদের মাধ্যমে বিভিন্ন কার্যক্রমের সফলতা ও কৃতিত্ব অর্জনকারী ইউনিয়ন দলপতিদের মাঝে পুরস্কার বিতরণ করেন। সমাবেশে উপজেলা ও পৌর পর্যায়ের সকল ইউনিটের দলপতি ও দলনেত্রীগণ ও ভিডিপির সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গা জার্নালিস্টস অ্যাসোসিয়েশন, ঢাকা সিজেএডির আনুষ্ঠানিক যাত্রা শুরু

 গত ৭ ডিসেম্বর (শুক্রবার) ঢাকায় এক বিশেষ সভার মাধ্যমে চুয়াডাঙ্গা জার্নালিস্টস অ্যাসোসিয়েশন ঢাকা  (সিজেএডি) নামের এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *