সর্বশেষ
Home / বিদ্যুৎ ও জ্বালানী / ১৫ মার্চ জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও

১৫ মার্চ জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও

67533ঢাকা অফিস: গ্যাসসহ সব জ্বালানি পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৫ মার্চ জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করার ঘোষণা দিয়েছে আজ মঙ্গলবার হরতাল পালন করা বামদলগুলো। পাশাপাশি সরকারের গ্যাসের দাম ও বিদ্যুতের দাম বৃদ্ধির আগাম ঘোষণার প্রতিবাদে ওইদিন দেশব্যাপী বিক্ষোভও চলবে তাদের।

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বামদলগুলোর ডাকা হরতালের শেষ মুহূর্তে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেন গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকি।

তিনি বলেন, বাংলাদেশে জ্বালানির দাম কমবে নাকি বাড়ানো যাবে সেজন্য গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। সেখানে উঠে এসেছে বাংলাদেশের কোনো জ্বালানি প্রতিষ্ঠান লোকসানে নেই। তবুও অন্যায্যভাবে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এই অন্যায্য ঘোষণা করেছে অগণতান্ত্রিক সরকারের পেটুয়া কমিশন।

সাকি বলেন, জনগণের কাছ থেকে সরকার আর কতোভাবে ট্যাক্স নেবে? সরকারের এক প্রতিষ্ঠানের ঘাটতি কি আরেক প্রতিষ্ঠান পূরণ করে দেবে? আর এর যোগানদাতা কি জনগণই হবে?

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন সাইফুজ্জামান সাকন, বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, রুহিন হোসেন প্রিন্স, বজলুর রহমান ফিরোজ।

হরতারকে কেন্দ্র করে রাজধানীর শাহবাগে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এক নারীসহ ছয়জনকে আটক করা হয় এখান থেকে। পল্টনে রাস্তা আটকে বিক্ষোভ করেন হরতালকারীরা।

হরতালের কারণে রাজধানীবাসীকে বেশ ভোগান্তিতে পড়তে হয়।

প্রিন্ট

About এডমিন

Check Also

IMG_2051

কেসিসি মেয়র এর সাথে এনইউবিটি খুলনার শব্দ দূষন ও প্রতিকার বিষয় সেমিনার

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনাতে অবস্থিত আমেরিকান কর্ণার খুলনার এনভায়রনমেন্ট ক্লাব এর উদ্যোগে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *