সর্বশেষ
Home / ছবি ঘর / স্বাধীনতা ও মুক্তির ঘাটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়: ভূমিমন্ত্রী

স্বাধীনতা ও মুক্তির ঘাটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়: ভূমিমন্ত্রী

BSL-8আসলাম হোসেন জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাটিকে স্বাধীনতা ও মুক্তির ঘাটি বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলু। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে ইউনেস্কো কর্তৃক বিশ্ব প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি ও সংরক্ষণ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত ‘বজ্রকন্ঠ-শ্রেষ্ঠকন্ঠ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে শামসুর রহমান শরিফ ডিলু বলেন “বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে নিহিত ছিল বাঙালি জাতির স্বাধীনতার মূল মন্ত্র। তাঁর ভাষণে ছিল বাঙালি জাতির মুক্তির সংগ্রাম ও স্বাধীনতার সংগ্রাম সোপান। জাতির জনক বঙ্গবন্ধু দেশ স্বাধীন হবার পর এদেশের প্রতিটি মানুষের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিত করতে চেয়েছিলেন, কিন্তু তিনি তা সম্পন্ন করে যেতে পারেন নি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।”

বিশেষ অতিথি হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, “বঙ্গবন্ধু ইতিহাস ও রাজনীতির বিষয়ে সচেতন ছিলেন। ৭ই মার্চের বজ্রকণ্ঠে ভাষণ থেকে আমরা স্বাধীনতার সংগ্রামে উদ্বুদ্ধ হয়েছি। তাঁর বক্তব্যের দূরদর্শীতার কারণে ৭ই মার্চ ভাষণ আন্তর্জাতিক প্রেক্ষাপটে দলিল হিসেবে গ্রহণীয় হয়েছে।”

সভায় বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোঃ তরিকুল ইসলাম-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ জয়নাল আবেদীন রাসেল-এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। এসময়, শিক্ষক, শিক্ষার্থী,ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রিন্ট

About এডমিন

Check Also

ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত আহত একজন

ঝিনাইদহ সংবাদদাতাঃ ঝিনাইদহে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুই জনের মৃত্যু ঘটেছে। আহত হয়েছে একজন। সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *