সর্বশেষ
Home / অর্থনীতি / ব্যাংকিং / স্বাধীনতার মূলমন্ত্র আজও অধরা : মে. জে (অব.) ইবরাহিম

স্বাধীনতার মূলমন্ত্র আজও অধরা : মে. জে (অব.) ইবরাহিম

555555মহান স্বাধীনতা সংগ্রামের ঘোষণাপত্রের মূলমন্ত্র সাম্য, মানবিক মূল্যবোধ ও সামাজিক ন্যায় বিচার আজও অধরা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কল্যাণ পার্টি চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে ঐক্যবদ্ধ জাতি, কিন্তু আজ জাতিকে বিভক্ত করা হচ্ছে এই চেতনার নামে। আমরা বিভক্ত জাতি নয়, ঐক্যবদ্ধ জাতি চাই। কারণ একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠিত করতে হলে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বুধবার নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ কল্যাণ পার্টি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সৈয়দ মুহম্মদ ইবরাহিম বলেন, পশ্চিম পাকিস্তানের শাসকগোষ্টি নিপিড়ন-নির্যাতনের বিরুদ্ধে গণমানুষের মুক্তি সংগ্রামের চুড়ান্ত রুপ হচ্ছে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। জাতিকে স্বাধীনতা আর মুক্তি সংগ্রামের জন্য প্রস্তুত করেছেন রাজনৈতিক নেতৃত্ব। সেই নেতৃত্ব জাতি শ্রদ্ধারর সাথে স্মরণ করে। ঠিক তেমনই মুক্তিযুদ্ধে দেশের সেনাবাহিনী ও সশস্রবাহিনীর অবদানকেও যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ স্বভাবজাতভাবে গণতন্ত্রপ্রিয়। এ দেশের মানুষ স্বৈরশাসন কখনোই মেনে নেয়নি। ভবিষ্যতেও মেনে নেবে না। সে দিন আর বেশি দূরে নয়, দেশবাসী গণতন্ত্রের জেগে উঠেছে। অচিরেই সকল অপশাসনের অবসান হবে, গণতন্ত্রের বিজয় নিশান উড়বে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, শাসকগোষ্টির ব্যর্থতা আর সুশাসনের অভাবে স্বাধীনতার স্বপ্ন আজও বাস্তবায়িত হয় নাই। এর জন্য আজকের শাসকগোষ্টি যেমন দায়ি, তেমন অতিতেও শাসকগোষ্টিও এর দায় এড়াতে পারে না।

তিনি বলেন, জাতি হিসাবে আমরা ব্যর্থ যে, স্বাধীনতার ৪৭বছরেও আমরা আমাদের জাতীয় এজন্ডা নির্ধারন করতে পারি নাই। স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠার কোন বিকল্প নাই।

সভাপতির বক্তব্যে এম. এম. আমিনুর রহমান বলেন, যে আওয়ামী লীগ গণতন্ত্রের জন্য অতীতে সংগ্রাম করেছে, আজ সেই আওয়ামী লীগই ৫ জানুয়ারি ভোটার ও ভোটবিহীন নির্বাচন করে গণতন্ত্রকে হত্যা করেছে। স্বাধীনতা আর মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে গণতান্ত্রিক রাজনীতির কোন বিকল্প নাই।

দলের মহাসচিব এম. এম. আমিনুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, আলোচনায় অংশগ্রহন করেন কল্যাণ পার্টি স্থায়ী কমিটির সদস্য এডভোকেট আজাদ মাহবুব, ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, সৈয়দ নজরুল ইসলাম, যুগ্ম মহাসচিব নুরুল কবির ভুইয়া পিন্টু, দপ্তর সম্পাদক আল আমিন ভুইয়া রিপন, ঢাকা মহানগর সভাপতি আলী হোসেন ফরায়েজী, সাধারণ সম্পাদক মুহম্মদ কামরুজ্জামান , সাংগঠনিক সম্পাদক মুছা মিয়া মজুমদার, যুব কল্যাণ পার্টি রফিকুল ইসলাম কিরন প্রমুখ।

প্রিন্ট

About এডমিন

Check Also

ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত আহত একজন

ঝিনাইদহ সংবাদদাতাঃ ঝিনাইদহে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুই জনের মৃত্যু ঘটেছে। আহত হয়েছে একজন। সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *