সর্বশেষ
Home / সংগঠন সংবাদ / সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণে ডাকসু নির্বাচন দিতে হবে :ইশা ছাত্র আন্দোলন

সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণে ডাকসু নির্বাচন দিতে হবে :ইশা ছাত্র আন্দোলন

ডাকসু নির্বাচনে সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণ নিশ্চিত করতে ঢাবি কর্তৃপক্ষ নিরপেক্ষ ভূমিকা পালনে ব্যার্থ হলে বহুল প্রত্যাশিত ডাকসু নির্বাচন সাধারণ ছাত্রদের নিকট অর্থবহ ও গ্রহণ যোগ্য হবে না। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ১৯৯১ সালের ২৩ আগষ্ট প্রতিষ্ঠার পর থেকে শুরু করে দেশ প্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে গঠনমূলক রাজনীতি করে যাচ্ছে। কিন্তু দুঃখ ও পরিতাপের বিষয় ঢাবি কর্তৃপক্ষের সাথে একাধিকবার বৈঠক ও যোগাযোগ করার পরেও ডাকসু নির্বাচনে অংশগ্রহনের বিষয়ে আমরাসহ অনেক ছাত্র সংগঠনই এখন পর্যন্ত ইতিবাচক সাড়া পাইনি।

আমরা আশাবাদি ঢাবি কর্তৃপক্ষ নির্বাচনকে অংশগ্রহণমূলক ও নিরপেক্ষ করতে ডাকসু নির্বাচনে ইশা ছাত্র আন্দোলন-এর অংশগ্রহণ নিশ্চিত করেবে।

এক যৌথ বিবৃতিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সাইফুর রহমান ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান উপর্যুক্ত কথা বলেন।

তারা আরো বলেন, দীর্ঘ ২৮ বছরেরও বেশি সময়ের পর আদালতের আদেশের বাধ্য বাধকতাকে সামনে রেখে শেষ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আগামী ৩১ মার্চ’১৯-এর মধ্যে কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের উদ্দ্যোগকে আমরা স্বাগত জানাই। এই নির্বাচন আয়োজন ইতিবাচক এবং এই নির্বাচন দেশের রাজনীতিতে গুণগত পরিবর্তন ও জাতীয় নেতা তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমরা আশাবাদি।

ডাকসু নির্বাচন জাতীয় নির্বাচনের মতই এই দেশের ছাত্র সমাজের কাছে আগ্রহ ও উৎসবের জায়গা। এই নির্বাচন সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ হওয়া জরুরী। সব ছাত্র সংগঠনের অংশগ্রহণে ডাকসু নির্বাচন দেওয়া সময়ের দাবী।

যদি সব ছাত্র সংগঠনের অংশগ্রহণে অংশগ্রহণমূলক ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে ঢাবি কর্তৃপক্ষ ব্যার্থ হয়, তাহলে সাধারণ ছাত্র সমাজ এই নির্বাচন প্রত্যাখ্যান করবে এবং ডাকসু নির্বাচন বাতিলের দাবীতে আন্দোলন গড়ে তুলবে।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গায় জেলা প্রশাসক পরিবেশ পদক পেল চার প্রতিষ্ঠান

 চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় জেলা প্রশাসক ২০১৮ সালের পরিবেশ পদক প্রদান করা হয়েছে। রবিবার দুপুরে জেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *