সর্বশেষ
Home / শিক্ষা / মেহেরপুরে পলাশীপাড়া প্রাথমিক বিদ্যালয়ে ইউএনও-র আকস্মিক পরিদর্শন: শিক্ষক না থাকায় বিস্ময় প্রকাশ করে কারন দর্শানোর নোটিশ দিতে শিক্ষা অফিসারকে নির্দেশনা

মেহেরপুরে পলাশীপাড়া প্রাথমিক বিদ্যালয়ে ইউএনও-র আকস্মিক পরিদর্শন: শিক্ষক না থাকায় বিস্ময় প্রকাশ করে কারন দর্শানোর নোটিশ দিতে শিক্ষা অফিসারকে নির্দেশনা

মেহেরপুর প্রতিনিধি:গাংনীর পলাশীপাড়া পূর্বপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় আকস্মিক পরিদর্শনে গিয়ে কোন শিক্ষক-শিক্ষিকা পেলেন না গাংনী উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল। আজ রোববার বেলা ২ টা ১০ মিনিটের সময় পলাশীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আকস্মিক ভাবে পরিদর্শনে গিয়ে কয়েকজন শিক্ষার্থীকে খেলা করা অবস্থায় দেখতে পেলেও কোন শিক্ষকের উপস্থিতি না পেয়ে বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেন তিনি।এর আগেও জেলা প্রশাসক আনোয়ার হোসেন পলাশীপাড়া পূর্বপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কোন কারন ছাড়াই বন্ধ রেখেছিলেন।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের অরক্ষিত রেখে প্রধান শিক্ষক শফিউল ইসলামসহ ৪ জন শিক্ষক টিফিনের নামে স্কুল বাউন্ডারিতে না থেকে ব্যক্তিগত কাজে বাইরে ছিলেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল জানান, বিদ্যালয়ে কোন শিক্ষককে উপস্থিত পাওয়া যায়নি। দেখা গেছে, ৫ম শ্রেণিতে ৭ জন, ৪র্থ শ্রেণিতে ৫ জন এবং ৩য় শ্রেণিতে মাত্র ১১ জন শিক্ষার্থীকে উপস্থিত দেখতে পেয়েছি।১০ মিনিট পরে সাহেদা খাতুন নামে একজন সহকারী শিক্ষিকা স্কুলের পিছন থেকে ছুটে আসলেও অন্যান্য শিক্ষকরা কোথায় তার কোন সন্তোষ জনক জবাব দিতে পারেনি এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে দায়িত্বপ্রাপ্ত সহকারী শিক্ষা অফিসার ফয়সলকে তাৎক্ষনিকভাবে দোষী ৪ জন শিক্ষককে জরুরী ভিত্তিতে কারন দর্শানোর নোটিশ দিতে নির্দেশ প্রদান করেন।

এব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এহসানুল হাবীব জানান, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউলের বিরুদ্ধে এর আগেও অনিয়মের অভিযোগে কারন দর্শানো নোটিশ দেয়া হয়েছিল।সে একজন নির্লজ্জ শিক্ষক। শিক্ষা অফিসের কোন তোয়াক্কা না করে স্বেচ্ছাচারিতা চালিয়ে নানা অযুহাত দেখায়।আমরা বিভাগীয় ব্যবস্থা নিতে কারণ দর্শানোর নোটিশ আজকেই প্রেরণ করছি।

ইউএনও বলেন, বিষয়টা নিয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে বিষয়টি জানানোর জন্য বলা হয়েছে। বিধি মোতাবেক বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রিন্ট

About এডমিন

Check Also

সময় খুব কম, দেরি করা যাবে না: ড. কামাল

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট আয়োজিত আইনজীবীদের মহাসমাবেশে যোগ দিয়ে আওয়ামী লীগ সরকারের তীব্র সমালোচনা করেছেন গণফোরামের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *