সর্বশেষ
Home / নারী / মেহেরপুরের গাংনীর রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত

মেহেরপুরের গাংনীর রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের স্যানিটারি ন্যাপকিন বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার সকাল ১১ টার সময় রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে(বিদ্যালয়ের হলরুমে) এবং লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-৩) এর পক্ষ থেকে ছাত্রীদের মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে।প্রজনন স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ছাত্রীদের বয়োসন্ধিকালীন সময়ের জন্য নিরাপদ স্যানিটারি ন্যাপকিন প্রদান করা হয়।

গাংনীর রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেন, গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবীবুল বাসার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু।

প্রধান অতিথি তাঁর বক্তব্য বলেন, এই স্যানিটারি ন্যাপকিন ব্যবহারে বাবা-মা, ভাই বোন সবাইকে খোলামেলা হতে হবে।পরিস্কার পরিচ্ছন্ন থেকে নিরাপদভাবে এই ন্যাপকিন ব্যবহার করতে হবে। সমস্যার সম্মুখীন হলে বিদ্যালয়ের ম্যাডামের সহযোগিতা নিতে হবে। কারণ প্রতিটিা বিদ্যালয়ের একজন করে শিক্ষিকাকে এই ন্যাপকিন ব্যবহারের উপর প্রশিক্ষণ দেয়া হয়েছে। আলোচনার পাশাপাশি তিনি বাল্য বিবাহকে না বলতে মেয়েদের অঙ্গীকার করতে বলেন।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,সেভ দ্য চিলড্রেনের সিনিয়র অফিসার মৃদুল কুমার সরকার, এসকেএস এর সহকারী পরিচালক পলাশ কুন্ডু, এসকেএস-এর সমন্বয়কারী মিজানুর রহমান। এসময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক বৃন্দ ও গন্যমান্যব্যক্তিবর্গ ,ইউপি সদস্য ও বিদ্যালয়ের সকল ছাত্রীবৃন্দ।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গা জার্নালিস্টস অ্যাসোসিয়েশন, ঢাকা সিজেএডির আনুষ্ঠানিক যাত্রা শুরু

 গত ৭ ডিসেম্বর (শুক্রবার) ঢাকায় এক বিশেষ সভার মাধ্যমে চুয়াডাঙ্গা জার্নালিস্টস অ্যাসোসিয়েশন ঢাকা  (সিজেএডি) নামের এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *