সর্বশেষ
Home / রাজধানী / মেরুদন্ডহীন কমিশন এর মাধ্যমে সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় : হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন

মেরুদন্ডহীন কমিশন এর মাধ্যমে সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় : হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম-মহাসচিব হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেন, সকল রাজনৈতিক দল ও বিশেষজ্ঞ মহলের মতামত উপেক্ষা করে নির্বাচন কমিশন একাদশ জাতীয় নির্বাচনে বিতর্কিত ইভিএম বা ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিন ব্যবহারের ষড়যন্ত্র করছে।

একনেকের সভায় ৩ হাজার ৮২৯ কোটি টাকা ইভিএম এর জন্য অনুমোদন দেয়ায় প্রমানিত হয়েছে নির্বাচন কমিশন সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে। বর্তমান নির্বাচন কমিশন বিগত নির্বাচনগুলোতে প্রমাণ করেছে তারা ভোট ছিনতাইকারীদের পাহারাদার এবং মেরুদন্ডহীন। অতএব তাদের পক্ষে সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব নয়।

তিনি আজ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর নির্বাচন পরিচালনা কমিটির দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নির্বাচনি প্রশিক্ষণ কর্মশালায় মাওলানা ইমতিয়াজ আলম এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, আলহাজ্ব আব্দুর রহমান, আলহাজ্ব আলতাফ হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুল আউয়াল, নুরুজ্জামান সরকার, মাওলানা আব্দুর রাজ্জাক। এছাড়া উপস্থিত ছিলেন এইচএম সাইফুল ইসলাম, মাওলানা ফখরুল ইসলাম, শেখ মুহাম্মদ নুর-উন-নাবী, নজরুল ইসলাম খোকন, মুফতি মানসুর আহমদ সাকী, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ প্রমুখ।

বিশেষ অতিথি তাঁর বক্তব্যে বলেন, প্রতিবেশি রাষ্ট্র ভারতে ইভিএম থেকে বেরিয়ে আসার পথ খুঁজছে। খোদ মার্কিন মুলুকেও ইভিএম নিয়ে বির্তক চলছে। ঠিক সে মুহুর্তে বাংলাদেশে নির্বাচনের মাত্র কয়েকদিন পূর্বে ইভিএম কোটি কোটি টাকা লুটপাট ও নির্বাচনে ডিজিটাল কারচুপির মহড়া করার স্বপ্ন দেখছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ইভিএম থেকে সরে আসার আহ্বান জানাই। অন্যথায় উদ্ভুত পরিস্থিতির দায়ভার সরকারকেই বহন করতে হবে।

সভাপতি তাঁর বক্তব্যে নির্বাচনের পূর্ব মূহুর্তে দাদা বাবুদের মনোরঞ্জনের জন্য মংলাসহ কয়েকটি পোর্ট ব্যবহারে ভারতকে সুযোগ দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, দেশের মানুষের জীবন থাকতে এক ইঞ্চি জমিনও হাতছাড়া হতে দিবে না।

 

সরকারের এমন রাষ্ট্র বিরোধী কর্মকান্ডের দাঁতভাঙ্গা জবাব দিতে এবং আগামী নির্বাচন গ্রহণযোগ্য করার দাবীতে দেশবাসীকে ৫ অক্টোবর’১৮ইং ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় মহাসমাবেশে যোগ দানের আহ্বান জানান।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গা জার্নালিস্টস অ্যাসোসিয়েশন, ঢাকা সিজেএডির আনুষ্ঠানিক যাত্রা শুরু

 গত ৭ ডিসেম্বর (শুক্রবার) ঢাকায় এক বিশেষ সভার মাধ্যমে চুয়াডাঙ্গা জার্নালিস্টস অ্যাসোসিয়েশন ঢাকা  (সিজেএডি) নামের এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *