সর্বশেষ
Home / রাজনীতি / মিয়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের মানববন্ধন মঙ্গলবার

মিয়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের মানববন্ধন মঙ্গলবার

666257504_n ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, বন্যা ও নদী ভাঙ্গনে স্বর্বস্ব হারানো মানুষের পাশে দাঁড়ানো প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব। বিশেষ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের সকল নেতা-কর্মীকে সাধ্যানুযায়ী ত্রাণ তহবিলে দান করে ক্ষতিগ্রস্ত মানুষের পূনর্বাসন কাজে এগিয়ে  আসতে হবে। আমরা বেচে থাকতে একজন মানুষও যেন খাদ্যাভাবে মারা না যায়। সর্বসান্ত হারানো মানুষগুলো যেন তাদের পরিবার-পরিজন নিয়ে মাথা গুজার ঠাই পায় সে পরিকল্পনা মাথায় রেখেই কাজ করতে হবে। খাদ্য-দ্রব্য, বস্ত্র, ঔষধ, ও ঘর-দুয়ার মেরামত করার প্রয়োজনীয় আসবাবপত্রও দিতে হবে। বেচে থাকার মানুষিক শক্তি যেন তাদের হারিয়ে না যায়।
গতকাল সকাল ১১টায় রাজধানীর ভাটারাস্থ একটি মিলনায়তনে নগর উত্তর কর্তৃক কেন্দ্রীয় ত্রাণ তহবিলে সাড়ে পাঁচ লাখ টাকার চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই এ কথা বলেন। নগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত চেক হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর উত্তর সেক্রেটারী মুহাঃ মোশাররফ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নাঈম, মুফতী মাছউদুর রহমান, একে এম নাজমুল হক, ডাঃ মজিবুর রহমান, এডঃ শওকত আলী হাওলাদার, আবুল হোসেন প্রমুখ।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, এ বছরের বন্যায় সব রেকর্ড ছাড়িয়ে গেছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নিরব ভূমিকা ও অব্যবস্থাপনার কারণে মানুষের জান-মালের ক্ষতি হয়েছে আগের তুলনায় অনেক বেশি। সরকার ত্রাণ তহবিল গঠনের নামে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে কোটি কোটি টাকা উত্তোলন করলেও তার সিকি ভাগ বন্যা কবলিত এলাকায় পৌঁছেনি। সঠিক তদারকি না থাকার দরুন রক্ষক ভক্ষকে পরিণত হয়েছে। দলীয় এমপি-মন্ত্রীরা ত্রাণ তৎপরতার নামে পিকনিক আর ফটো সেশন করছে।
তিনি আরো বলেন, সার্বিক পরিস্থিতি দেখে দেশে কোন সরকার আছে বলে মনে হচ্ছে না। যোগাযোগ ব্যবস্থার বেহাল দশা, বন্যার্ত মানুষের বর্ণনাতীত দুঃখ কষ্টেও  শাসক গোষ্ঠি পূর্ণমাত্রায় বেখবর। এ পরিস্থিতি উত্তোরণে সরকারী কোনো  ভূমিকা দেখা যাচ্ছে না। বন্যায় নিহত ব্যক্তিদের পরিবারের জীবিকা নির্বাহের সম্পূর্ণ খরচ সরকারকে বহন করতে হবে। তা নাহলে সময়মত জনগণ ক্ষমতসীনদেরকে এর জবাব দিতে ভুল করবে না।
কর্মসূচি : মিয়ানমারে মুসলিম গণহত্যা বন্ধের দাবি এবং রোহিঙ্গাদের বাড়ীÑঘর জ্বালিয়ে দেয়ার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে আগামীকাল ২৯ আগস্ট ২০১৭ মঙ্গলবার বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন আন্দোলনের মুহতারাম মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।
পবিত্র হজ্ব পালনে সৌদী গেলেন পীর সাহেব চরমোনাই
পবিত্র হজ্বব্রত পালনের উদ্দেশ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই গতকাল বিকাল ২.০০ মি. সৌদী এয়ার লাইন্সে ঢাকা ত্যাগ করেন। তাঁর সাথে তাঁর  ছোট ভাই সংগঠনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ নূরুল করীম সফর সঙ্গী হিসেবে আছেন। তারা সকলের দোয়া প্রার্থী।

প্রিন্ট

About এডমিন

Check Also

IMG_2051

কেসিসি মেয়র এর সাথে এনইউবিটি খুলনার শব্দ দূষন ও প্রতিকার বিষয় সেমিনার

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনাতে অবস্থিত আমেরিকান কর্ণার খুলনার এনভায়রনমেন্ট ক্লাব এর উদ্যোগে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *