সর্বশেষ
Home / রাজনীতি / ইসলামী দল / মায়ানমার সরকার মুসলমানদের নিশ্চিহ্ন করতেই উঠেপড়ে লেগেছে -পীর সাহেব চরমোনাই

মায়ানমার সরকার মুসলমানদের নিশ্চিহ্ন করতেই উঠেপড়ে লেগেছে -পীর সাহেব চরমোনাই

443940peer-saheb-charmonai-266x350 ঢাকা অফিস: মায়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর গুলীতে ৩০ জন রোহিঙ্গা মুসলমান নিহত ও বহু লোক আহত হওয়ার নির্মম ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই । তিনি বলেন, মায়ানমারে মুসলমানদেরকে হত্যা ও বহু লোককে আহত এবং শত শত ঘর-বাড়ি জ্বালিয়ে দিয়ে বসতবাড়ি থেকে বিতাড়িত করে মুসলমানদের হৃদয়ে প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিয়েছে যা চরম মানবাধিকার লঙ্ঘন । আর মুসলমানরা যখন বাঁচার জন্য প্রতিবাদ করার  চেষ্টা করে তখন তাদের সন্ত্রাসী বা জঙ্গী আখ্যায়িত করতে দ্বিধা করে না।  তিনি প্রশ্ন রেখে বলেন, আজ যখন এমন দুঃখজনক ঘটনা ঘটছে তখন কেন নিশ্চুপ জাতিসংঘ ? আর মানবাধিকারের ফেরিওয়ালারা আজ কোথায় ? এই জঘণ্য মানবাধিকার লংঘনের শিকার রোহিঙ্গা মুসলমানদের হত্যা কি তাদের বিবেককে তাড়িত করে না?
পীর সাহেব চরমোনাই আরো বলেন, মায়ানমার সরকারের পরিচালিত এ হত্যাকা- গণহত্যার শামিল। সে দেশের  সরকার দুটি হেলিকপ্টার গানশিপ থেকে নিরস্ত্র ও নিরীহ রোহিঙ্গা মুসলমানদের ওপর গুলী চালিয়ে তাদের নির্বিচারে হত্যা করেছে। এই জালিম মায়ানমারের সরকার দীর্ঘদিন থেকেই রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যাযজ্ঞ চালিয়ে আসছে।
চরমোনই পীর সাহেব বলেন, গত তিন যুগ আগে মায়ানমার সরকার রোহিঙ্গা মুসলমানদের বিতাড়িত করে বাংলাদেশে আসতে বাধ্য করেছিল। আজ পর্যন্ত  তাদের দেশে ফিরিয়ে নেবার কোন উদ্যোগ মায়ানমার সরকার নেয়নি। এমনকি জাতিসংঘও এবিষয়ে কোন কার্যকর ব্যবস্থা গ্রহনে ব্যর্থ হয়েছে।
সাম্প্রতিক সময়ে মায়ানমার সেনাবাহিনীর হামলায় কমপক্ষে ৪ শত রোহিঙ্গা মুসলমান গৃহহীন হয়ে পড়েছে। তিনি বলেন, এমনি ধরনের  মানবতাবিরোধী কর্মকা- বন্ধ করতে মায়ানমার সরকারের প্রতি  আমি আহ্বান জানাচ্ছি ।  এ সব ঘটনার প্রতিরোধে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। আমি বিশ্ব মুসলমানদের  প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাই।
এ হত্যাযজ্ঞ বন্ধে এগিয়ে আসার জন্য পীর সাহেব চরমোনাই জাতিসংঘ ওআইসি সহ সকল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও শান্তিকামী বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান।

প্রিন্ট

About এডমিন

Check Also

Jhenidah workshop Photo 19-09-17

ঝিনাইদহে নিরাপদ অভিবাসনের উপর সাংবাদিকদের সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা

আব্দুল হাই, ঝিনাইদহ: নিরাপদ অভিবাসনের উপর সাংবাদিকদের সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা ঝিনাইদহে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *