সর্বশেষ
Home / বিদ্যুৎ ও জ্বালানী / বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে—পীর সাহেব চরমোনাই

বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে—পীর সাহেব চরমোনাই

3510-660x330ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বার বার বিদ্যুতের দাম বৃদ্ধিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, আবারো বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নজিরবিহীনও গণবিধোরী। বিশ্ববাজারে তেলের দাম কমলেও জনগণের প্রতি দরদ না থাকায় জনগণের রক্ত চুষে খেতে এবং  দলীয় নেতাকর্মীদের লুটপাটের সুযোগ করে দিতেই বিদ্যুতের দাম বৃদ্ধি করা হয়েছে।

পীর সাহেব চরমোনাই বলেন, বিশ্ব বাজারে বর্তমানে জ্বালানি তেলের দাম রেকর্ড পরিমাণ কমেছে। বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম পূর্বের তুলনায় অনেক কম সে হিসেবে বাংলাদেশে বিদ্যুতের দামও কমানো উচিৎ। বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে জনগণের উপর জুলুম করা হবে। এমনিতেই দেশে চাল, ডালসহ নিত্যপ্রেেয়াজনীয় জিনিসপত্রের উর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। আবার বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাস্তবায়ন করা হলে জনজীবনের উপর মারাত্মক নেতিবাচক প্রভাব পড়বে। নতুনভাবে বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে।

পীর সাহেব চরমোনাই বলেন, কয়েক দফা বন্যায় যখন খাদ্য সঙ্কট তীব্র আকার ধারণ করেছে সে সময় বিদ্যুতের দাম বৃদ্ধিতে কৃষকেরা দিশেহারা হয়ে পড়বেন। জনগণের প্রতি সরকারের কোন দায়বদ্ধতা নেই বলেই জনগণকে বার বার নিষ্পেষণ করছে।

তিনি বলেন, এমনিইতো জিনিসপত্রের দাম বাড়ায় জনগণের নাভিশ্বাস উঠেছে। তারপর আবার বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে সাধারণ মানুষ এবং নিম্ন আয়ের মানুষের উপর নেতিবাচক প্রভাব পড়বে। সাধারণ মানুষের দুঃখ দুর্দশার সীমা থাকবে না। তাই জনগণের দিকে লক্ষ্য করে বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করুন।

প্রিন্ট

About এডমিন

Check Also

জাতীয় যুব কনভেনশন মাইলফলক হিসেবে কাজ করবে: ইসলামী যুব আন্দোলন

ইসলামী যুব আন্দোলনের ২য় জাতীয় যুব কনভেনশন আগামী ২২ মার্চ (শুক্রবার) ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে  অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *