সর্বশেষ
Home / ধর্ম ও জীবন / বাহাসের চ্যালেঞ্জকারী এনায়েতউল্লাহ আব্বাসী নির্ধারিত স্থানে উপস্থিত না হওয়ায় পরাজিত সাব্যস্ত হয়েছেন— আহলে হক্ব ওলামায়ে কেরাম

বাহাসের চ্যালেঞ্জকারী এনায়েতউল্লাহ আব্বাসী নির্ধারিত স্থানে উপস্থিত না হওয়ায় পরাজিত সাব্যস্ত হয়েছেন— আহলে হক্ব ওলামায়ে কেরাম

738423065_nসম্প্রতি কথিত এনায়েতউল্লাহ আব্বাসীর সাথে আহলে হক্ব ওলামায়ে কেরামের ঘোষিত বহসে আব্বাসী সাহেবের প্রতারণা ও নির্ধারিত স্থানে না এসে জাতির কাছে মিথ্যাচারের প্রতিবাদে তারা এই সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন।

আজ দুপুর ২টায় ঢাকার রিপোটার্স ইউনিটির মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছেন আহলে হক্ব ওলামায়ে কেরামের মুখপত্র শাইখুল হাদীস ও প্রধান মুফতী, মারকাযুশ শা‌য়েখ জাকা‌রিয়া ঢাকার আল্লামা মুফতি মিজানুর রহমান ও মিরপুর আকবর কমপ্লেক্স মিরপুর ঢাকার মহাপরিচালক মুফতি দেলাওয়ার হোসেন।

সংবাদ সম্মেলনে মুফতি মিজানুর রহমান সাঈদ বলেন, আব্বাসী নামের এক ব্যক্তি যিনি জৌনপুরী পীর হওয়ার দাবি করেন। তিনি এদেশের আনাচে কানাচে এই বিতর্কিত বিষয় নিয়ে বাংলাদেশের ধর্মপ্রান মুসলিম সমাজের মাঝে মারাত্মক বিভ্রান্তি সৃষ্টি করে আসছে। যার প্রমান তার ফেইসবুকের বহু বক্তব্য ও বয়ান দেশের শীর্ষ আলেম ওলামাদের অকথ্য ভাষায় গালমন্দ করা, কথায় কথায় মানুষকে কাফির ফতোয়া দেয়াসহ বহু উদ্ভট বক্তবের মাধ্যমে দেশের শান্তি শৃঙ্খলা বিগ্নিত করে জাতিকে অস্থির করে রেখেছেন।

তিনি আরো বলেন, এই আব্বাসী গংরা বিগত ২ মাস আগে ওলামায়ে হক্কানীর এক প্রতিনিধিকে প্রচলিত মিলাদ কিয়াম বিষয়ের উপরে বহস করার চেলেঞ্জ করেন। তখন উলামায়ে হক্বের পক্ষ থেকে তা গ্রহন করে এই ফেৎনা নিরসন করার লক্ষে এগিয়ে আসা হয়। আজ ২৫ই মে ২০১৭ঈসাব্দ রোজ বৃহস্পতিবার সকাল দশটায় ১ম পক্ষ বাহাসের আমন্ত্রনকারী এনায়েতউল্লাহ আব্বাসী সাহেবের প্রস্তাবিত জায়গা যাত্রাবাড়ী মাদরাসায় বহুল আলোচিত প্রচলিত মিলাদ কিয়াম বিষয়ক বাহাস অনুষ্ঠিত হবার কথা ছিল। বাহাসের চ্যালেঞ্জগ্রহণকারী  উলামায়ে হকের মুনাজিরগণ নির্দিষ্ট সময়েই যাত্রাবাড়ী  মাদরাসায় পৌঁছে যান। স্যোসাল মিডিয়ায় লাইভের মাধ্যমে তা সারা বিশ্ব প্রত্যক্ষ্য করেন। কিন্তু বাহাসের চ্যালেঞ্জকারী এনায়েতুল্লাহ আব্বাসী সাহেবের পক্ষ নির্ধারিত স্থানে উপস্থিত না হওয়ায় বাহাসের চুক্তিনামা অনুপাতে পরাজিত ও পলায়নকারী হিসেবে সাব্যস্ত হয়েছেন।

সংবাদ সম্মেলনে মিরপুর আকবর কমপ্লেক্স এর প্রধান মুফতি দেলাওয়ার হোসাইন বলেন, এক তরফাভাবে বাহাসের চুক্তিনামা লংঘন করে দ্বিতীয় পক্ষকে অবগত না করে আব্বাসী তার ঘোষিত বাহাস স্থল রমনার ইঞ্জিনিয়ারিং ইনষ্টিটিউশন বাংলাদেশের কনফারেন্স রুমের দ্বিতীয় তলার অনুষ্ঠিত হওয়ার ঘোষনা দিয়ে তারা তাদের একতরফা ঘোষিত স্থানে উপস্থিত না হয়ে তিনি ডাবল পরাজয় স্বীকার করে নিয়েছেন।

আরো জানা গেছে আব্বাসী ২৩ তারিখ রাত্রে অপর পক্ষের সাথে কোন আলোচনা ব্যতীত এক তরফাভাবে যে স্থান ঘোষনা করেছেন সে স্থানের অনুমতি না নিয়ে রাস্তায় তার সাঙ্গ-পাঙ্গ ও ভক্তদের নিয়ে কিছুক্ষন লাইভ বক্তব্য দিয়ে বাহাস আরম্ভের শুরুতেই পলায়ন করেছেন। তার এইসব ধোকা, মিথ্যাচার ও ডিগবাজীর নিন্দা করার ভাষা আমাদের নেই। পুরো জাতির উদ্দেশ্যে তার ভন্ডামী, মিথ্যাচার ও ফিৎনা থেকে বেচে থাকার দেশবাসীকে বেচে থাকার জন্য আহ্বান করছি। এবং তার এই পলায়নের বিষয়টি আপনাদের মাধ্যমে পুরো জাতিকে জানিয়ে দিচ্ছি।

সুতরাং ভবিষ্যতে এ ফিতনাবাজ কথিত জৈনপুরের পীর দাবিদার মাওলানা এনায়েতুল্লাহ আব্বাসী বাহাসের নামে চ্যালেঞ্জবাজী করলে তার ব্যাপারে সতর্ক থাকতে সকল তৌহিদী জনতাকে আহবান করা হচ্ছে। সেই সাথে ধর্মের নামে তার সকল প্রোগ্রাম বয়কট করার জন্য দেশবাসীকে আহবান জানাই।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাহাসের চ্যা‌লেঞ্জ গ্রহণকারী মুফতি লুতফুর রহমান ফরায়েজী, প‌রিচালক, তালীমুল ইসলাম ইন‌ষ্টিটিউট এন্ড রিসার্চ সেন্টার ঢাকা, বগুড়া জা‌মিল মাদরাসার মুহা‌দ্দিস মুফতী শফী কা‌সেমী, বাউ‌নিবাদ মাদরাসা মিরপুর ঢাকার মুহতামিম মুফতী সামসু‌দ্দোহা আশরাফী, শরিয়া কাউন্সিলের প্রধান মুফতি দেলাওয়ার হোসাইন সাকী, আলহাজ আবদুর রহমান প্রমুখ।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গায় এডাব আয়োজনে সম-নাগরিকত্ব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

রিফাত রহমান :বাংলাদেশে কর্মরত বেসরকারী উন্নয়ন সংস্থা সমুহের সমন্বয়কারী প্রতিষ্ঠান এডাব চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *