সর্বশেষ
Home / ধর্ম ও জীবন / খ্রিস্টান / বড়দিনের সাজ-পোশাক

বড়দিনের সাজ-পোশাক

image-54903-1482650493ডেস্ক রিপোর্ট: আজ ২৫ ডিসেম্বর রোববার, খ্রিষ্টানদের বড় ধর্মীয় উৎসব বড়দিন। এই দিনের বিশেষ আকর্ষণ হল সান্তাকজ ও ক্রিসমাস ট্রি। এছাড়া বড়দিনের মুখরোচক সব খাবারের আয়োজন তো থাকছেই। অন্যান্য দেশের মতো বাংলাদেশের খ্রিস্ট ধর্মানুসারীরাও আজ আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে দিনটি উদযাপন করছেন। এ উপলক্ষে ইতিমধ্যেই বিভিন্ন উপাসনায় উৎসব শুরু হয়ে গেছে। আবার রাতে চলবে পার্টি। এই উৎসবে সবাই নিজেকে একটু আলাদাভাবে উপস্থাপন করেছেন। বিশেষ এই দিনটিতে কেউবা পার্লারে আবার কেউবা বাসায় বসেই নিজেকে সাজিয়েছেন। যারা এখনও সাজেননি কিংবা বিকালে বের হওয়ার কথা ভাবছেন তারা শীতের হালকা ইমেজকে মাথায় রেখেই সাজুন।

এবার জেনে নিন এই বিশেষ দিনে নিজেকে কীভাবে সাজবেন –

১) চোখকে আরও আকর্ষণীয় করে তুলতে ডার্ক গ্রে আই স্যাডো ব্যবহার করুন। চোখের পাতায় ডবল কোট মাসকারা ব্যবহার করুন।

২) যেকোন মেকআপ করার আগে ভালো করে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। গোলাপি বা পিচ রঙের ব্লাশার ব্যবহার করুন।

৩) উজ্জ্বল রঙের লিপ লাইনার ব্যবহার করবেন। যেমন গোলাপি, কমলা কিংবা লাল। একই রঙের লিপস্টিক ব্যবহার করুন। তারপর সবশেষে লিপগ্লস ব্যবহার করতে ভুলবেন না। তবে লিপস্টিক কিংবা লিপ লাইনার ব্যবহারের ক্ষেত্রে খেয়াল রাখেবন, যে সমস্ত প্রোডাক্ট উচ্চমানের এবং দীর্ঘস্থায়ী, সেই সমস্ত প্রোডাক্টগুলি ব্যবহার করবেন। নাহলে সারারাত পার্টি করার সময়ে মাঝপথেই মেকআপ ভ্যানিশ হয়ে যাবে।

৪) বেশিরভাগ মেয়েরাই পার্টির সময়ে চুল খুলে রাখতে পছন্দ করেন। তবে আপনি মানানসই নতুন হেয়ারস্টাইলও করতে পারেন। মাথায় রাখবেন, যা আপনাকে মানায় এবং যাতে আপনি স্বচ্ছ্বন্দ বোধ করবেন। সূত্র: জিনিউজ

প্রিন্ট

About এডমিন

Check Also

ইসলামবিরোধী বই লিখতে গিয়ে মুসলিম হলেন ডাচ এমপি

ডাচ পার্লামেন্টের কট্টর ডানপন্থী সাবেক এমপি জোরাম ভ্যান ক্লাভেরেন (৩৯) ইসলাম ধর্মগ্রহণ করেছেন। ইসলামবিরোধী বই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *