সর্বশেষ
Home / রাজনীতি / বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে,বাংলার মানুষের মুক্তির সনদ নৌকায় ভোট দিন: প্রস্তুতি সভায় জননেতা হাশেম রেজা

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে,বাংলার মানুষের মুক্তির সনদ নৌকায় ভোট দিন: প্রস্তুতি সভায় জননেতা হাশেম রেজা

আজাদ হোসেন : বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বাংলার মানুষের মুক্তির সনদ নৌকায় ভোট দিন, নৌকা আমাদের স্বাধীনতা ও স্বার্বভৌমত্বের প্রতীক।নৌকা আমাদের অস্তিত্ব,নৌকা আমাদের অহংকার।
চুয়াডাঙ্গা-২ আসনের মানুষ অল্প সময়ের মধ্যেই আমাকে যে ভাবে তাদের আপন মানুষ ভেবে আমাকে কাছে টেনে নিয়েছে আমার দেখা রাজনীতির ইতিহাসে সেটা আসলেই বিরল। আমি আমার এলাকার সর্বস্তরের মানুষের সাথে মিশে তাদের সাথে কথা বলে আমার মনে হয়েছে এখানকার মানুষগুলো সত্যিকারের অবহেলিত, শোষিত-বঞ্চিত। নির্বাচনে সবাই তাদেরকে ব্যবহার করে , পরে আর তাদের কথা কেউ তেমন করে মনে রাখেনা।

আমাকে পেয়ে ঐ সকল মানুষগুলো তাদের দুঃখ-কষ্টের কথা তাদের এলাকার উন্নয়ন বঞ্চনার কথা, তাদের ক্ষোভের কথা গুলি বলে আমার চোখ খুলে দিয়েছেন। আমি তাদেরকে কথা দিয়েছি অতীতে তাদের সাথে যায় হয়েছে আগামীতে আমি থাকতে তাদের প্রতি আর কোন অন্যায়-অবহেলা বা নির্যাতন-নিপীড়ন কেউ করতে পারবেনা। সকল কিছুর উর্দ্ধে উঠে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী  শেখ হাসিনার নৌকায় ভোট দিয়ে আবার তাকে দেশের প্রধানমন্ত্রী হিসাবে রাষ্ট্রীয় ক্ষমতায় বসাতে হবে। আমি সব সময় এ এলাকার মানুষকে সমৃদ্ধ চুয়াডাঙ্গা-২ আসন গড়ার স্বপ্ন
দেখাতে চায়।

অতীতে না হলেও আগামীতে সারাদেশের সাথে সমন্বয় রেখে আমাদের এলাকার উন্নয়ন করতে চায়। আর এ কারনেই আগামীতে জননেত্রী শেখ হাসিনার সরকারের আবারো ক্ষমতায় আসা প্রয়োজন।
আগামী ২১ অক্টোবর রবিবার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজার মাঠে অনুষ্ঠেয় ঐতিহাসিক জনসভা সফল করার লক্ষে শুক্রবার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত চুয়াডাঙ্গা-২ আসনের জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া বাজার, আন্দুলবাড়িয়া ইউনিয়নের সাড়াবাড়িয়া গ্রাম, চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়নের গহেরপুর, গড়াইটুপি বাজার, খাড়াগোদা বাজার, তিতুদহ ইউনিয়নের বড়শলুয়া গ্রামে গনসংযোগ ও বেগমপুর ইউনিয়নের ডিহিকৃষ্ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে, দামুড়হুদা উপজেলার জুড়ানপুর বাজার ও কার্পাসডাঙ্গা বাজারে প্রস্তুতি সভা করেছেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে
চুয়াডাঙ্গা-২ আসনের বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রিয় নির্বাহী কমিটির অন্যতম সহ-সম্পাদক গন-মানুষের নেতা হাশেম রেজা।

স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে অনুষ্ঠিত এ সব সভায় প্রধান অতিথীর বক্তৃতায় তিনি এ সব কথা বলেন। জননেতা হাশেম রেজা এ সকল সভায় বলেন, আমি আপনাদের সন্তান, এই এলাকার মা-মাটির সন্তান আমি, আমি যদি কোন ভূল করে থাকি তাহলে আপনারা আমায় ক্ষমা করে আগামী ২১ অক্টোবর রবিবার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজার মাঠে অনুষ্ঠেয় ঐতিহাসিক জনসভায় এ এলাকা থেকে ঐক্যবদ্ধ ও শান্তিপুর্ন ভাবে উৎসবমূখর পরিবেশে উপস্থিত হবেন।

যদি হাশেম রেজাকে ভালবাসেন, নৌকাকে বিজয়ী করতে চান, জননেত্রী শেখ হাসিনাকে আবারো বাংলার রাষ্ট্রনায়ক হিসাবে প্রতিষ্ঠিত করতে চান তবে অবশ্যয় কার্পাসডাঙ্গা বাজার মাঠের জনসভায় সকল মতপার্থক্য ভূলে হাজির হবেন। মনে রাখবেন, এ এলাকায় স্বাধীনতার স্বপক্ষের শক্তি থাকবে নাকি ৭১ এর পরাজিত শক্তির রাম রাজত্ব কায়েম হবে সেই ফয়সালা হবে কার্পাসডাঙ্গার জনসভায়, সেকারনে সেখানে আমাদের দলের সকল নেতা-কর্মী ও সমর্থকের হাজির হওয়া জরুরী।
শুক্রবার সন্ধ্যার পর, চুয়াডাঙ্গা সদর উপজেলার ও বেগমপুর ইউনিয়নের ডিহিকৃষ্ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে স্থানীয় আওয়ামীলীগ নেতা শহিদুল মেম্বরের সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এখানে উপস্থিত ছিলেন,আ.মালেক, মজিবার রহমান খোকন, ফারুক, রাজু, রিপন,হারুন, রেন্টু, কামাল প্রমুখ। এরপর দামুড়হুদা উপজেলার লোকনাথপুর, কাদিপুর, গোবিন্দপুর, রঘুনাথপুর, সুবলপুর গ্রামে গনসংযোগ শেষে গোবিন্দপুর ও কার্পাসডাঙ্গা মুচি বটতলায় এক প্রস্তুতি সভায় বক্তব্য দেন জননেতা হাশেম রেজা।

এ সময় তিনি বলেন,বিগত ১০ বছরে চুয়াডাঙ্গা-২ আসনের প্রত্যন্ত অঞ্চলের যে সকল নেতা কর্মীদের কোন খোজ কেউ নেয়নি। যাদের নেয়া উচিত ছিল আমাদের বর্তমান সেই সব নেতারা অর্থাৎ জনগনের ভাল-মন্দের, এলাকার উন্নয়নের দায়িত্ব যারা নিয়েছিলেন তারা তাদেরকে বঞ্চিত এবং নির্যাতিত-নিপীড়িত করেছেন।

নিত্য বঞ্চনা আর অবহেলার মাধ্যমে তাদেরকে ঠেলে দিয়েছেন রাজনীতির থেকে অনেক দূরে। আমি দল অন্তপ্রান সেই সব নেতা কর্মীদের খোজ খবর নিতে চায় সুখে-দুখে তাদেরকে নিয়েই এবং বর্তমান সমাজের অফুরান যুবশক্তি তরুন ও যুবকদের সমন্বয়ে আগামীর পথে এগিয়ে যেতে চায় অবিরাম। আমি তাদের কাছে জাতীর পিতা বঙ্গবন্ধুর সূযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার দেশে অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছে তার বার্তা পৌছে দিতে চায়। জামায়াত-বিএনপি থেকে আসা হাইব্রীড নেতাদের নিয়ে যে বলয় সৃষ্ঠি করে রেখেছেন আমাদের বর্তমান সাংসদ আমি সেটা ভাঙতে চায়।

আমাদের আসনে বর্তমান সাংসদ বিগত ১০ বছরে চুয়াডাঙ্গা জেলার স্থানীয় সকল নির্বাচন অর্থাৎ উপজেলা, পৌরসভা, জেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীদেরকে হারিয়ে নব্য  আওয়ামীলীগারদের জেতার সুযোগ করে দিয়ে মূলধারার আওয়ামীলীগকে যেভাবে ক্ষতিগ্রস্থ করেছেন, দলকে দ্বিখন্ডিত করেছেন আর সেই সাথে জামায়াত-বিএনপিকে প্রতিষ্ঠিত করেছেন আমি তার সেই অপকর্মের
ধারা থেকে রাজনীতিকে বের করে কলঙ্কমুক্ত করতে চায়।

চুয়াডাঙ্গা-২ আসনের এলাকার আওয়ামী রাজনীতির পরিশ্রমী ও অবহেলিত-শোষিত মানুষের পরম আদরের হাশেম রেজা এ সময় আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে এ এলাকার কোন নেতাকে দেখে নয় উন্নয়ন ও সৌভাগ্যের প্রতীক এবং জাতীর জনক বঙ্গবন্ধুর রেখে যাওয়া নৌকায় ভোট দিবেন। নৌকার দক্ষ কান্ডারী জননেত্রী শেখ হাসিনার সরকারের জয়যাত্রা অব্যাহত রাখতে, সকল ভেদাভেদ আর লবিং-গ্রুপিং ভূলে নৌকাকে বিজয়ী করা ছাড়া আমাদের সামনে আর কোন বিকল্প নেই। তিনি উপস্থিত সকল মানুষ ও দলীয় নেতা-কর্মীকে সতর্ক করে বলেন, যদি সেটা করতে না পারেন তাহলে শুধু মাত্র আওয়ামীলীগের নেতা-কর্মীদের একার বিপদ নয়।

স্বাধীনতার স্বপক্ষের সকল শক্তি সহ দেশ প্রেমিক সব মানুষের বিপদ। দলের মনোনয়ন কে কে চেয়েছেন আর কে পেলেন, তিনি উপযুক্ত কিনা বা যাকে মনোনয়ন দেয়া হবে তার জনপ্রিয়তা কিংবা দোষ-ত্রুটি
না খুজে প্রতিজ্ঞা করুন এই আহ্বান জানিয়ে জননেতা হাশেম রেজা আরো বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর কন্যা আজকের আধুনিক বাংলাদেশ গড়ার কারিগর এবং নৌকার মালিক জননেত্রী শেখ হাসিনা যার হাতে নৌকা তুলে দেবেন তার পক্ষেই আমরা সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করে বিজয়ী করবো ।

এদিনের প্রস্তুতি সভা ও গনসংযোগে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের ৪ বারের সাবেক চেয়ারম্যান এবং চুয়াডাঙ্গা সমবায় ব্যাংকের চেয়ারম্যান দামুড়হুদা উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক শেখ নাজিম উদ্দীন, দামুড়হুদা উপজেলা যুবলীগের সাবেক যুগ্ন-সম্পাদক এসএম মহাসীন আলী, উপজেলা যুবলীগ নেতা শাহীন উদ্দীন, হাউলী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল হক মন্ডল,দামুড়হুদা উপজেলা যুবলীগের নেতা হাবিবুর রহমান হাবিব,জুড়ানপুর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক মজিবার রহমান, আ.ওদুদু শাহ কলেজ ছাত্রলীগের সভাপতি শাহীন মোল্লা। দামুড়হুদা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জানমহাম্মদ সেলিম, সাধারন সম্পাদক আব্দুল হামিদ, দামুড়হুদা উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আ.কাদের সর্দার, জেলা মৎসজীবি লীগের সহ-সভাপতি সাংবাদিক মনিরুল ইসলাম হাজী ফজলুল হক, কার্পাসডাঙ্গা ইউনিয়ন যুবলীগের যুগ্ন সম্পাদক শরীফুজ্জামান শরীফ, আনারুল হক আনা, ডা.তারিক, আবুল হাশেম, দামুড়হুদা সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মাবুদ মেম্বর,হাসান মেম্বর, জাহাঙ্গীর আলম, মাসুদ বিল্লাহ মন্টু, আব্দুল মজিদ মোল্লা , নতিপোতা ইউনিয়ন আওয়ামীলীগনেতা মোহাম্মদ আলী, হারুন অর রশিদ মোল্লা,আইন উদ্দীন মেম্বর, জসিম মেম্বর, আপেল উদ্দীন,আন্দুলবাড়িয়ার যুবলীগ নেতা জাহিদুল ইসলাম, জীবননগরের যুবলীগ নেতা তরিকুল ইসলাম, রায়পুরের যুবলীগ নেতা শাহবুদ্দিন খান, মোহাম্মদ আলী যুবলীগ নেতা জহিরুল ইসলাম,বিপ্লব হোসেন দিলু, সাব্বির, মিয়াজী খান, সালাহউদ্দীন, আব্দুল মজিদ, ছাত্রলীগ নেতা রাসেল রিমু, রঞ্জু, লিটন,সাজিদুর রহমান কাদের প্রমুখ।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গায় এডাব আয়োজনে সম-নাগরিকত্ব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

রিফাত রহমান :বাংলাদেশে কর্মরত বেসরকারী উন্নয়ন সংস্থা সমুহের সমন্বয়কারী প্রতিষ্ঠান এডাব চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *