সর্বশেষ
Home / খেলাধুলা / ফুটবল ক্যারিয়ারে কলাবাগান প্রিমিয়ার ফুটসাল লীগ আমার প্রথম এ্যাসাইনমেন্ট : তামিম ইকবাল

ফুটবল ক্যারিয়ারে কলাবাগান প্রিমিয়ার ফুটসাল লীগ আমার প্রথম এ্যাসাইনমেন্ট : তামিম ইকবাল

এলিস হক, ঝিনাইদহ  : ছবি দেখে এতটুকু বোঝার কোনো উপায় নেই তার বয়স হবে ১৩ বছর কী ১৪ বছর! কী ক্রিকেটে কী ফুটবলে তার বিচরণ মাঠের মধ্যে তাঁকে খেলতে দেখা যাবে। দুই জায়গাতে তাঁর খেলা বিচরণ সমান দক্ষতার পরিচয় দিয়ে যাচ্ছেন। ক্ষুদে খেলোয়াড় তামিমের পারফরমেন্সের খবর শহরের ক্রীড়াঙ্গনের মানুষের কাছে সুুনাম ছড়িয়ে পড়েছে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে বিসিবি আয়োজিত ঝিনাইদহ জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠেয় স্থানীয় উজির আলী স্কুল ও কলেজের হয়ে ক্রিকেট খেলেছেন।

আবার এপ্রিল-মে মাসে ঝিনাইদহ জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে তিনি রাহুল দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগেও খেলেছেন। ব্যাটিং-বোলিংয়ের দক্ষতা সর্বজন বিদিত। তার ক্রীড়া মুন্সিয়ানার ছাপ চমৎকার।

আবার ফুটবল খেলার মাঠে তাকে দাঁপিয়ে খেলতে দেখা যায়। মাঠে বেশ ভালো খেলেন। পজিশন ফরোয়ার্ড লাইনে। সুবাদে মাঠে হৈচৈ বাঁধিয়ে প্রচুর গোল করে যাচ্ছেন। নাম তার তামিম ইকবাল। না এই সেই চাটগাইয়ার ছেলে তামিম ইকবাল না ঝিনাইদহের তামিম ইকবাল। দারুণ চটপটে। বালকসুলভে তার ব্যক্তিত্বের প্রকাশ সুস্পষ্ট।

খুব ছোট্টবেলায় উজির আলী সরকারি প্রাথমিক স্কুলে পড়েছেন। খেলেছেন বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে। এখন তিনি নবম শ্রেণীর ছাত্র। পড়েন ঐ একই ঝিনাইদহের উজির আলী স্কুল ও কলেজে। ষষ্ঠ হতে অষ্টম শ্রেণী অবধি জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার ফুটবল ইভেন্টে অংশ নিয়েছেন তিনি।

সর্বশেষ উজির আলী স্কুল মাঠে অনুষ্ঠেয় কলাবাগান প্রিমিয়ার ফুটসাল লীগে এই তামিম ইকবাল খেলছেন ঝিনাইদহ শহরের কাঞ্চননগরের রংধনু স্পোর্টিং ক্লাব জুুনিয়র ‘সি’ টিমে। তিনিও আবার দলের অধিনায়ক। তাঁর দল সেমিফাইনালে উঠেছে। তামিম ইকবাল নিজের পকেটে এই পর্যন্ত ৩ খেলায় ৬টি গোল করেছেন।

কথায় কথায় তিনি জানালেন-‘আমি হাইস্কুলের ছাত্র হিসেবে আমার ফুটবল ক্যারিয়ারে কলাবাগান প্রিমিয়ার ফুটসাল লীগে আমি প্রথম এ্যাসাইনমেন্টে বড় কোনো টুর্নামেন্টে অংশ নিয়েছি এবং বেশ কয়েকটিও গোল করেছি। আমাদের দলের জন্য একটু দোয়া করবেন। যাতে আমার দল রংধনু স্পোর্টিং ক্লাব ফাইনালে খেলতে পারে।

প্রিন্ট

About এডমিন

Check Also

ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত আহত একজন

ঝিনাইদহ সংবাদদাতাঃ ঝিনাইদহে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুই জনের মৃত্যু ঘটেছে। আহত হয়েছে একজন। সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *