সর্বশেষ
Home / রাজনীতি / নির্বাচন কালীন সরকারে জাতীয় ঐক্যমত ও জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে : মুফতি ফয়জুল করীম

নির্বাচন কালীন সরকারে জাতীয় ঐক্যমত ও জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে : মুফতি ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচন হলে সে নির্বাচন কখনোই দলীয় প্রভাব মুক্ত ও গ্রহনযোগ্য হবেনা। নির্বাচনে সকল দলের সমান সুযোগ সৃষ্টি করতে হলে বর্তমান বিতর্কিত সংসদ ও সংসদ সদস্যদেরকে অবশ্যই ক্ষমতাহীন করতে হবে। নির্বাচন কালীন সরকার গঠনে জাতীয় ঐক্যমত তৈরি করতে হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে নির্বাচন কালীন সরকার গঠন করতে হবে। বর্তমান সংসদের প্রতি মানুষের কোন আস্থা নাই।

তিনি বলেন, দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, তা বিগত নির্বাচন গুলোতে প্রমাণ মিলেছে।বিগত ইউপি, পৌরসভা ও সিটি নির্বাচন গুলোতে ভয়াবহ ভোট ডাকাতি, কেন্দ্র দখল, কারচুপি সহ ভোটারদের হাতে ব্যালট না দিয়ে যে অনিয়ম করা হয়েছে তা দেশবাসী অবাক বিস্ময়ে প্রত্যক্ষ করেছে।

তিনি সরকারকে হুঁশিয়ার করে বলেন, যদি জনগণের ভোটাধিকার নিয়ে বার বার ছিনিমিনি খেলার চেষ্টা করা হয়, তবে জনগণ সর্বশক্তি নিয়ে রাস্তায় নামতে বাধ্য হবে।

তিনি আরো বলেন, সুষ্ঠু সমাধানের পথ বের করতে ব্যর্থ হলে সংঘাত অনিবার্য হয়ে উঠবে। যার শেষ পরিনতি সরকারকেই ভোগ করতে হবে।

তিনি আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মুন্সীগঞ্জ-১ আসনের জন্য জনাব কে এম আতিকুর রহমান, ২ আসনে জনাব মুনসুর আহমাদ মুসা ও ৩ আসনে জনাব রুহুল আমীন ভূঁইয়ার নাম ঘোষণা করেন।

সোমবার বিকালে মুন্সীগঞ্জ পৌর মার্কেট রোডে ইসলামী আন্দোলন বাংলাদেশ মুন্সীগঞ্জ জেলা শাখার উদ্যোগে আয়োজিত বিশাল জনসভায় তিনি উপরোক্ত
কথা বলেন। এতে সভাপতিত্ব করেন, জেলা সভাপতি মাওলানা সোহরাব হোসাইন ফারুকী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ- এর মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আলহাজ্জ্ব কে এম আতিকুর রহমান। জেলা সেক্রটারী হাফেজ শাহাদাত হোসাইনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নাঃগঞ্জ মহানগর শাখার সভাপতি মুফতি মাসুৃৃম বিল্লাহ, জেলার সহসভাপতি জনাব মহিউদ্দিন বেপারী, জেলার সাংগঠনিক সম্পাদক আলহাজ্জ্ব মুনসুর আহমাদ মুসা, ৩ আসনের প্রার্থী আলহাজ্ব রুহুল আমীন ভূঁইয়া, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি হাফেজ মাওলানা মাইনুদ্দিন, জেলা যুব আন্দোলনের জেলা সভাপতি জনাব গাজী রফিকুল ইসলাম বাদল, জেলা ইশা ছাত্র আন্দোলনের সভাপতি
গাজী জসিম উদ্দিন প্রমূখ।

প্রিন্ট

About এডমিন

Check Also

জীবননগরে ভালোবাসায় সিক্ত হলেন যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল

জীবননগর প্রতিনিধিঃ জীবননগরে রাজনৈতিক, সুধী, সাংবাদিক ও স্থানীয় সাধারণ জনগনের ভালোবাসায় সিক্ত হলেন জীবননগর উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *