সর্বশেষ
Home / সারাবাংলা / নির্বাচনকালীন ক্ষমতা থেকে আ. লীগকে সরতে হবে : ফখরুল

নির্বাচনকালীন ক্ষমতা থেকে আ. লীগকে সরতে হবে : ফখরুল

003_215926-jpg%e0%a6%a8%e0%a6%a8 ডেস্ক রিপোর্ট: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি জাতীয় নির্বাচনে যেতে প্রস্তুত। এ জন্য যোগ্য নির্বাচন কমিশন গঠন ও নির্বাচনের সময় ক্ষমতা থেকে আওয়ামী লীগকে সরে যেতে হবে।

আজ মঙ্গলবার লালমনিরহাটে শহীদ আবুল কাশেম স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে প্রধান অতিথি হিসেবে অংশ নিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল ইসলাম বলেন, গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে নির্বাচনের মাধ্যমেই রাষ্ট্রক্ষমতায় যেতে হয় বলে বিএনপি বিশ্বাস করে। বিএনপি সব সময়ই নির্বাচনে যেতে প্রস্তুত। তবে সে জন্য ক্ষেত্র তৈরির পাশাপাশি যোগ্য নির্বাচন কমিশন গঠনসহ নির্বাচনকালীন ক্ষমতা থেকে আওয়ামী লীগকে সরে যেতে হবে।’

আরেক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে জেলা পরিষদ ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আমরা অংশগ্রহণ করব কি-না। স্থানীয় পর্যায়ের নির্বাচনে আপনারা দেখেছেন আওয়ামী লীগ কীভাবে ভোট করেছে। তাই এ নির্বাচনে যাওয়া না-যাওয়া সমান ব্যাপার। এ নির্বাচন কমিশন অপদার্থ, তারা সরকারের আজ্ঞাবহ।

মির্জা ফখরুল এ সময় আরো বলেন, নাসিরনগরে হামলা, গোবিন্দগঞ্জে সাঁওতালদের উচ্ছেদসহ বিভিন্ন সাম্প্রদায়িক হামলার অধিকাংশতেই আওয়ামী লীগ জড়িত। এটা জঘন্যতম অপরাধ। বাংলাদেশের সাম্প্রদায়িক সম্পর্ক বিনষ্ট করতেই এসব করা হচ্ছে।

গণবিচ্ছিন্ন হয়ে যাওয়ার কারণেই রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো ব্যবহার করে বিরোধী দলের কর্মসূচি পালনে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, এত কিছুর পরও বিএনপির সব নেতাকর্মী এখনো চাঙা আছে। তারা ভবিষ্যতে আরো চাঙা হয়ে উঠবে। তখন আওয়ামী লীগ আর আমাদের আটকে রাখতে পারবে না।

এ সময় তার সাথে ছিলেন  বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগীয়) আসাদুল হাবিব দুলু ও ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য রেজওয়ানুল হক।

প্রিন্ট

About এডমিন

Check Also

1510843080

রাষ্ট্রপতির কাছে ৩ রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সম্ভাবনা কাজে লাগিয়ে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক জোরদারে সুদান, তাজিকিস্তান এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *