সর্বশেষ
Home / বিশেষ সংবাদ / ধনী-গরীব বৈষম্য দূর করতে হলে  ইসলামী অর্থব্যবস্থা চালু করতে হবে: মাওলানা আহমদ আবদুল কাইয়ূম

ধনী-গরীব বৈষম্য দূর করতে হলে  ইসলামী অর্থব্যবস্থা চালু করতে হবে: মাওলানা আহমদ আবদুল কাইয়ূম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের কদমতলী থানার মেরাজনগর এলাকায় গরীব ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। আজ সকাল ১১টায় মেরাজনগর টোকিও মার্কেটের সামনে সেমাই, চিনি ও দুধ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক, কুমিল্লা-৩ আসনে সংসদ সদস্য প্রার্থী মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।
৫৯নং ওয়ার্ড সভাপতি আলহাজ্ব মুজিবুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারী মুহাম্মদ ফরহাদ বেপারীর পরিচালনায় অনুষ্ঠিত ঈদ সামগ্রী বিতরণ পূর্ব অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন নির্মাণ শ্রমিকনেতা মুহাম্মদ আব্দুর রাজ্জাক, কাদেরিয়া বিল্ডার্সের এমডি সাইফুল কাদের, ৫৯নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাজী আব্দুল্লাহ, আলহাজ্ব ইমাম হোসেন পাটোয়ারী, মুহা. নজির হোসেন, মোঃ আরিফুল ইসলাম, মোঃ শাহীন, ছানাউল্লাহ পাটোয়ারী, জাকির হোসেন পাটোয়ারী, জাহিদ হোসেন প্রমুখ। এছাড়াও মোহাম্মদবাগ চৌরাস্তা, ঢাকা ম্যাচ ফ্যাক্টরী ও কদমতলী এলাকার প্রায ৫ শতাধিক অসহায় পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, দেশে সুদভিত্তিক অর্থব্যবস্থার ফলে সুদ দেয় গরীব আর সুদ নেয় ধনী। ফলে গরীব দিন দিন আরো গরীব হয় এবং ধনী আরো ধনী হয়। পক্ষান্তরে ইসলামী অর্থব্যবস্থায় যাকাত দিবে ধনী এবং যাকাত নিবে গরীব এতে করে বৈষম্য দূর হয়ে সম্প্রীতি সৃষ্টি হবে। কুরআনে আল্লাহ রাব্বুল আলামিন এরশাদ করছেন “ধনীর সম্পদে গরীবের হিস্যা রয়েছে। কাজেই ধনী-গরীব বৈষম্য দূর করতে হলে ইসলামী অর্থব্যবস্থা চালু করতে হবে।
প্রিন্ট

About এডমিন

Check Also

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সাংবাদিক পরিচয়দানকারী নারীসহ দুইজন আটক

ঝিনাইদহসংবাদদাতাঃ  ভারতের কলকাতা ও আকাশ টেলিভিশনের পরিচয় দানকারী দুই সাংবাদিককে জনতা আটক করে পুলিশের হাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *