সর্বশেষ
Home / ছবি ঘর /  দুর্নীতির বিরুদ্ধে সরকারকে যুদ্ধ ঘোষণা করতে হবে: পীর সাহেব চরমোনাই

 দুর্নীতির বিরুদ্ধে সরকারকে যুদ্ধ ঘোষণা করতে হবে: পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, মানুষ সৃষ্টির সেরা সৃষ্টি। আল্লাহ বলেছেন এমন কিছু মানুষ আছে যারা কুকুর, শিয়াল ও শুকরের চেয়ে অধম। আলম ও চরিত্রের কারণে এই পার্থক্য হয়।এই গুন আমাদের অর্জণ করতে হবে আল্লাহর সন্তুষ্টির জন্য। ইসলাম বহির্ভূত শাসনের কারণে শিয়াল, কুকুর ও হিংস্র হায়েনার চেয়ে খারাপ লোক তৈরি হয়, মায়ানমার এর উদাহরণ। এরা দেশ শাসন করে বলেই দেশে খুন, গুম, অনৈতিকতা, নৃশংসতার জন্ম হয়। ইসলামী শাসন প্রতিষ্ঠার মাধ্যমেই এই অবস্থার পরিবর্তন সম্ভব। ও সন্ত্রাাস সৃষ্টি হয়।

রাষ্ট্রীয় সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে সরকারকে যুদ্ধ ঘোষণা করতে হবে। সন্ত্রাস ও দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে। দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত রাষ্ট্র গঠনে কুরআনের বিধান প্রতিষ্ঠার প্রয়োজন। বর্তমান সমাজ ব্যবস্থায় গরীব দিন দিন নিঃস্ব হচ্ছে অপরদিকে ধনীরা আরো ধনী হচ্ছে চলমান এই বৈষম্য ও বঞ্চনা দূর করতে হলে যাকাতভিত্তিক ইসলামী অর্থনীতি প্রবর্তণ করতে হবে। তিনি বলেন, রাজধানী ঢাকাসহ পুরো দেশের রাস্তাঘাট খোঁড়াখুড়ি করে নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে না পারায় জনদুর্ভোগ চরম আকার ধারণে করেছে। ঈদকে সামনে রেখে ঘরফেরা মানুষ চরম দুর্ভোগে নিপতিত হবে।

পীর সাহেব বলেন, মাদকের ফলে ছাত্র ও যুবসমাজ ধ্বংস প্রায়। দেশে মাদকের সয়লাব। মাদক নিয়ন্ত্রণে সরকার যুদ্ধ ঘোষণা করেছে। পীর সাহেব বলেন, কুরআন নাজিলের এ মহান মাসে কুরআনের বিধান প্রতিষ্ঠায় সকলকে কাজ করতে হবে। কুরআনের বিধান রাষ্ট্রে না থাকায় সর্বত্র সন্ত্রাস, দুর্নীতি, খুন, ধর্ষণ, মাদক ও অশান্তি বিরাজ করছে।

মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, হল-১-এ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপাতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান। বক্তব্য রাখেন সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, যুবনেতা কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুফতী হেমায়েতুল্লাহ, ছাত্রনেতা মুহাম্মদ হাসিবুল, উত্তর সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, হাফেজ ছিদ্দিকুর রহমান, মাওলানা মাছউদুর রহমান।

সভাপতির বক্তব্যে শেখ ফজলে বারী মাসউদ বলেন, ইসলামকে বাদ দিয়ে যে কোন আইনই হোক না কে নৈতিকতাপূর্ণ শান্তির সমাজ প্রতিষ্ঠা হবে না। তাই ইসলামের বিধানকে রাষ্ট্রীয়ভাবে চালু করতে হবে।

প্রিন্ট

About এডমিন

Check Also

ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত আহত একজন

ঝিনাইদহ সংবাদদাতাঃ ঝিনাইদহে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুই জনের মৃত্যু ঘটেছে। আহত হয়েছে একজন। সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *