সর্বশেষ
Home / উপজেলার খবর / দামুড়হুদায় আল হেজাজ হজ্ব কাফেলার আয়োজনে হাজী সম্মেলন অনুষ্ঠিত

দামুড়হুদায় আল হেজাজ হজ্ব কাফেলার আয়োজনে হাজী সম্মেলন অনুষ্ঠিত

আব্দুর রহমান: চুয়াডাঙ্গার দামুড়হুদায় “আল হেজাজ হজ্ব কাফেলার” উদ্যোগে গতকাল শনিবার বেলা ১১ টায়, উপজেলার শিল্পকলা হল রুমে হাজী সম্মেলন অনুুষ্ঠিত হয়। দামুড়হুদা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথী হিসাবে বক্তব্য রাখেন দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান মাও:মোঃ আজিজুর রহমান।

সম্মেলনে প্রধান আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন,ঢাকা থেকে আগত মাও. আমিরুল ইসলাম। এ সময় বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা আ.লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, হাউলী ইউনিয়নের চেয়ারম্যান মিন্টশাহ,হাজী লিয়াকত আলী শাহ্ধসঢ়;, ইসলামিক ফাউন্ডেশনের দামুড়হুদা মডেল কেয়ার টেকার আসাদুজ্জামান আসাদ প্রমূখ।
বক্তারা এ সময় হজের তাৎপর্যসহ বিশদ আলোচনা করে বলেন, ‘হাজীর মর্যাদা যেমন বড় দায়িত্ব তেমনি গুরুত্বপূর্ণ। আমাদের হজ্ব পরবর্তী করণীয় স্মরণ রাখতে হবে। আজকের এ সম্মেলনে বিপুল সংখ্যক হাজীবৃন্দের উপস্থিতিতে আমরা অবিভুত।

হজ্বের আদব থাকতে হবে হাজীদের দৈনন্দিন জীবনে। আমাদের উচিত নেকের প্রতিটি কাজের সাথে সম্পৃক্ত থাকা। হজ্বের উপর ঠিকে থাকার ক্রমাগত চেষ্টা চালাতে হবে। বৈষয়িক সুযোগ সুবিধার চেয়ে খালেছ
ইবাদতের প্রতি বেশি মনযোগী হওয়া উচিত। হাজীদের পারিবারিক জীবনে হজ্বের শিক্ষার প্রতিফলন হওয়া জরুরী।

বায়তুল্লাহর আকর্ষণ- আল্লাহর হর ভালবাসার নিদর্শন। তাই যে সকল মানুষের উপর হজ্ব ফরজ হয়েছে তাদের উচিত হজ্ব পালন করা । পরে আল হেজাজ হজ্ব কাফেলার পরিচালক মাও. শফিকুল ইসলাম বলেন, হজের কাজ শুরু হয় ইহরাম থেকে, আর শেষ হয় বিদায়ী তাওয়াফের মধ্য দিয়ে এর মধ্যে অনেক জানা ও শেখার আছে তাই আমরা চাই আপনারা আমাদের সাথে থেকে সুন্দর ও সঠিক পদ্ধতীতে হজ্ব পালন করেন। উক্ত হজ্ব সম্মেলনে জেলার বিভিন্ন স্থানের সহস্রাধিক হাজী উপস্থিত ছিলেন।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গায় জেলা প্রশাসক পরিবেশ পদক পেল চার প্রতিষ্ঠান

 চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় জেলা প্রশাসক ২০১৮ সালের পরিবেশ পদক প্রদান করা হয়েছে। রবিবার দুপুরে জেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *