সর্বশেষ
Home / ব্যবসা-বাণিজ্য / দর্শনায় তীব্র শীত : গরম কাপড় কেনাকাটায় সরগরম ফুটপাত

দর্শনায় তীব্র শীত : গরম কাপড় কেনাকাটায় সরগরম ফুটপাত

সাইদুল ইসলাম, দর্শনা : চুয়াডাঙ্গায় জেঁকে বসেছে শীত। ঘন কুয়াশায় ঢেকে আছে প্রকৃতি। আকাশে হালকা মেঘ, সব মিলিয়ে বেড়েছে শীতের কামড়। হেমন্তের শেষ সময়ে জেঁকে বসা এ শীতে কাইল চুয়াডাঙ্গাবাসী।

এদিকে শীত বাড়ার সঙ্গে সঙ্গে দোকানিরা শীত পোশাকের পসরা সাজিয়ে বসেছে। চুয়াডাঙ্গা শহর সহ জেলার দর্শনার ফুটপাত এখন শীতের পোশাকের দখলে। ক্রেতাও প্রচুর। হঠাৎ শীত পড়ায় ক্রেতারা শীত পসরার ওপরে ঝাপিয়ে পড়েছে। ছুটির দিনে রাস্তায় ও দোকানে শীতের কাপড় কেনার এমনিই ধুম পড়ে গেছে। আবার কম্বল, লেপ, তোশকের দোকানেও ভিড় দেখা গেছে।

গতকাল দর্শনা পুরাতন বাজারে দেখা হলো গৃহনিী সস্মৃতির সঙ্গে ৪ বছরের মেয়ে আলো। তিনি জানান, গত বারের শীতের জামা-কাপড় মেয়ের হচ্ছে না দেখে ছুটির দিনে পোশাক কিনতে বের হয়েছি। হঠাৎ ঠা-া বেশি পড়ায় দোকানে দোকানে ক্রেতাদের ভিড় প্রচুর। তবুও মেয়ে ও তার জন্য তিনি শীতের জামা-কাপড় কিনেছেন। তবে দাম বেশি নিয়েছে বলে জানান স্মৃতি। এদিকে দামুড়হুদায় ভ্যানে করে শীতের পুরাতন কাপড় বিক্রি করছিলেন সিরাজ।

তিনি জানান, গত এক সপ্তাহ ধরে তিনি ভ্যানে করে এখানে-সেখানে পুরাতন সোয়েটার, কার্ডিগান, মাফলার, বাচ্চাদের পোশাক, পুরাতন জ্যাকেট ইত্যাদি বিক্রি করছেন। তবে আজ অনেক ক্রেতার ভিড়। বিক্রিও বেশি। গত বছরের তুলনায় এবার ব্যবসা ভালো হবে বলে মনে করছেন সিরাজ। সব মিলিয়ে দেখা গেছে চুয়াডাঙ্গায় ফুটপাতের দোকান গুলোতে বেশি শীত বস্ত্র বিক্রির ধুম।

প্রিন্ট

About এডমিন

Check Also

জীবননগরে ভালোবাসায় সিক্ত হলেন যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল

জীবননগর প্রতিনিধিঃ জীবননগরে রাজনৈতিক, সুধী, সাংবাদিক ও স্থানীয় সাধারণ জনগনের ভালোবাসায় সিক্ত হলেন জীবননগর উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *