সর্বশেষ
Home / রাজনীতি / তারেক রহমানসহ বিএনপির নেতৃবৃন্দের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা বিএনপির পৃথক পৃথক কালো পতাকা মিছিল

তারেক রহমানসহ বিএনপির নেতৃবৃন্দের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা বিএনপির পৃথক পৃথক কালো পতাকা মিছিল

এ. এইচ কামরুল (চুয়াডাঙ্গা) : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন জননেতা তারেক রহমান সহ বিএনপি নেতৃবৃন্দের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক ওয়াহেদুজ্জামান বুলার নেতৃত্বে বিএনপি’র নেতাকর্মীরা এশটি কালো পতাকা মিছিল বের করে।

মিছিলটি পুলিশি বাধার মুখে পড়লে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে কালো পতাকা প্রদর্শন করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচী অনুযায়ী গতকাল রোববার সকাল ১১টায় চুয়াডাঙ্গা শহীদ আবুল কাশেম সড়কে অবস্থিত চুয়াডাঙ্গা জেলা বিএনপি দলীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপির নেতাকর্মীরা এই কালো পতাকা মিছিল বের করে।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি এম. জেনারেল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কালো পতাকা প্রদর্শণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা।

জেলা বিএনপি নেতা রেজাউল করিম মুকুটের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সদস্য শহিদুল ইসলাম রতন, চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সদস্য আবু জাফর মন্টু, সদর থানা বিএনপির সহ-সভাপতি মনিরুজ্জামান মনি, পৌর বিএনপি নেতা রবিউল ইসলাম লিটন, জেলা জাসাসের সভাপতি সহিদুল হক বিশ্বাস, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি আশরাফ বিশ্বাস মিল্টু, সহ-সভাপতি আরিফুজ্জামান পিন্টু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এম এ তালহা, জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক জুয়েল মাহমুদ, যুগ্ম-সম্পাদক সাজিদ হাসান মালিক সজিব, সাংগঠনিক সম্পাদক আহসান হাবীব মামুন, জেলা ওলামা দলের সভাপতি মোঃ ফজলুর রহমান, মোমিনপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সাহাদত হোসেন মাস্টার, পদ্মবিলা ইউনিয়ন বিএনপির সভাপতি প্রভাষক আতিয়ার রহমান, শংকরচন্দ্র ইউনিয়ন বিএনপি নেতা আইনুল হোসেন, রুবেল হোসেন, যুবদল নেতা এস কে হাদী, আজাদুর রহমান, আহসান হাবীব মুক্তি, ছাত্রনেতা মতিউর রহমান মিশর, মোস্তফা হাসান, বেলাল হোসেন, এস এম হীরক আহমেদ, সাজু আহমেদ, প্রান্ত, রাকিব হোসেন, রাকিব আহমেদ, রাজন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান করে বলেন, তরুণ প্রজন্মের অহংকার ও অনুকরণীয় আদর্শ জননেতা তারেক রহমান সহ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে এই ষড়যন্ত্রমূলক রায় আমরা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। জাতির জন্য দুর্ভাগ্য, এই রায়ের মাধ্যমে সরকার আরও একটি নোংরা প্রতিহিংসার দৃষ্টান্ত স্থাপন করল। এভাবে মিথ্যা মামলা ও রায়ে জননেতা তারেক রহমানকে দমিয়ে রাখা যাবে না। তিনি দেশের আপামর জনগণের সমর্থন নিয়ে রাজপথে এসে অনির্বাচিত সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবেন, ইনশাআল্লাহ।

অপরদিকে, কেন্দ্র ঘোষিত একই কর্মসূচী পৃথক ভাবে পালন করেছে চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র অপর একটি অংশ। কালো পতাকা মিছিল করেছে চুয়াডাঙ্গা জেলা বিএনপি। গতকাল রোববার সকাল ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও পৌর কাউন্সিলর সিরাজুল ইসলাম মনির নেতৃত্বে চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব চত্বরে বিএনপি’র নেতাকর্মীরা কালো পতাকা মিছিল শুরু করে সড়কে উঠতে গেলে পুলিশি বাধার মুখে পড়ে। মিছিলটি সড়কে উঠতে না পেরে প্রেস ক্লাব চত্তরে তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক রায় মানে না ও খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বিভিন্ন শ্লোগান দিয়ে মিছিল করে বিএনপি’র নেতাকর্মীরা। মিছিল শেষে একইস্থানে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও মহিলা দলের নেত্রী জাহানারা পারভীনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও পৌর কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- গ্রেনেড হামলা মামলাকে রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবে ব্যবহার করেছে সরকার। তারা বিএনপিকে ও দলের সিনিয়র নেতাদেরকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে মিথ্যা মামলা দিয়ে একের পর এক হয়রানি ও জুলুম করে যাচ্ছে। এর পরিণাম কোনও দিনই ভালো হবে না বলে হুঁশিয়ারি প্রদান করে তিনি আরো বলেন জিয়া পরিবারকে ধ্বংস করতে ভোটারবিহীন অবৈধ সরকার একের পর এক মামলা দিয়ে ভোটের মাঠ ও রাজনীতি থেকে দূরে রাখার চেষ্টা করে যাচ্ছে। এই হীন চক্রান্তকে আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সরকারের এহেন দমন পীড়নের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থেকে এই দমন পীড়নের জবাব দেয়া হবে।’ আগামী দিনে সকল দেশ প্রেমিককে আন্দোলন সংগ্রামে শরীক হওয়ার আহ্বান জানান।

জেলা জাসাস’র সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব সেলিমের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও কুতুবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, প্রচার সম্পাদক মুন্সী আলাউদ্দিন, পৌর বিএনপির সহ-সভাপতি খাইরুল ইসলাম, পৌর বিএনপির সংগঠনিক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম পিটু, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, মহিলার দলের নেত্রী ও পৌর কাউন্সিলর শেফালী খাতুন, পৌর বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল কালাম আজাদ, ৩নং ওয়ার্র্ড বিএনপির সভাপতি কুদ্দুস মহলদার, আব্দুল হান্নান, আব্দুল গণি, জেলা যুবদল নেতা মনিরুজ্জামান লিপটন, বদরুদ্দিন বদর, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আসাদুল হক বটুল, রাশেদুল ইসলাম রাশেদ, জেলা তরুণ দলের আহ্বায়ক মাবুদ সরকার, আব্দুল ওহাব, মহাসিন মেম্বর, সানোয়ার মেম্বার, মো: সামসুল হক ঝন্টু, মহিউদ্দীন খাজা, সিরাজুল ইসলাম, সাবেক ছাত্রনেতা এস এম হাসান, রিন্টু মহলদার, যুবদল নেতা এরশাদ আলী, শেখ সামসুল, ইমরুল হাসান ফটিক, আব্দুস ছালাম, রুবেল হাসান, ছানোয়ার, রাজীবুল ইসলাম রাজীব, শাহা জামাল, ছোটন, মান্না দেওয়ান, রফিকুল ইসলাম রফিক, রনি আলী, রুবেল হোসেন, জেলা ছাত্র দলে যুগ্ম-সম্পাদক আরিফ আহমেদ শিপ্লব, জেলা ছাত্রদল নেতা সাহেদ সিদ্দিকি সোহেল, শাকিল আহমেদ নাঈম, হাসান, সুমন, রুবেল আহমেদ, সাইমুন আহমেদ ইকবাল, রাজা, তানভির এনায়েত জিতু, মোস্তাফিজুর রহমান কনক, সাইমুন আরাফাত, কানন, নিশান, লিয়ন, মোজাহার, শান্ত, রনি, মিন্টু, মাহাবুব, জেসান, রাসেল, শরীফ, শান্ত, বাদল, টুকু, আরিফ, সদ্য কারা মুক্ত ছাত্র নেতা মির উজ্জ্বল, ফরিদ, ম-ল, স্বাধিন, জাহিদুল, সালামিন, রাজা, মুজাহার, রুবেল, চাঁন, সুমন, ছোট নাঈম, রোকন প্রমূখ।

উল্লেখ্য, ২১ আগস্ট আওয়ামী লীগের জনসমাবেশে গ্রেনেড হামলার মামলার রায়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদ- ও ২০ জনকে ফাঁসির আদেশ প্রদান করে বিশেষ ট্রাইব্যুনাল আদালত।

প্রিন্ট

About এডমিন

Check Also

সময় খুব কম, দেরি করা যাবে না: ড. কামাল

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট আয়োজিত আইনজীবীদের মহাসমাবেশে যোগ দিয়ে আওয়ামী লীগ সরকারের তীব্র সমালোচনা করেছেন গণফোরামের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *