সর্বশেষ
Home / বিশেষ সংবাদ / তারেক মাসুদ-মিশুক মুনীর নিহতের মামলায় বাস চালকের যাবজ্জীবন কারাদন্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় পরিবহন ধর্মঘট অব্যহত(ভিডিও ফুটোজ)

তারেক মাসুদ-মিশুক মুনীর নিহতের মামলায় বাস চালকের যাবজ্জীবন কারাদন্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় পরিবহন ধর্মঘট অব্যহত(ভিডিও ফুটোজ)

রিফাত রহমান: মানিকগঞ্জে সড়ক দূঘর্টনায় চলচ্চিত্রকার  তারেক মাসুদ ও মিশুক মুনীরদের বহনকারী মাইক্রবাসের সঙ্গে ঢাকা থেকে চুয়াডাঙ্গাগামী চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখী সংঘর্ষ হলে ঘটনাস্থলেই তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন  নিহত হয়। সেই মামলায় চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়নের দৌলাতদিয়াড় স্কুল পাড়ার মরহুম আব্দুর রহিমের ছেলে চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহন চালক চালক জামির হোসেনকে  যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করার প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলায় দ্বিতীয় দিনের মত পরিবহন ধর্মঘট অব্যহত রয়েছে।  ধর্মঘটের  সমর্থনে শ্রমিকরা আজ বৃহস্পতিবার সকাল থেকে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
গত বুধবার দুপুরে মানিকগঞ্জের একটি আদালতে রায় ঘোষনার পর  চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন অনিদিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়। যা দ্বিতীয় দিনের মত বৃহস্পতিবার অব্যহত রয়েছে। ধর্মঘটের সমর্থনে বেলা সাড়ে ১১টায় শ্রমিকরা সারা বাংলাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এরই অংশ হিসাবে চুয়াডাঙ্গার স্থানীয় শহীদ হাসান চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি এম.জেনারেল ইসলাম বলেন, ‘পরিবহন শ্রমিকরা কারাদন্ড মাথায় নিয়ে পরিবহন চালাতে পাবেনা। চুয়াডাঙ্গা জেলার সমস্ত রুটে পরিবহন চলাচল বন্ধ রয়েছে এবং তা অব্যাহত থাকবে। আগামী শনিবার যশোরে বাংলাদেশ বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটির সভা অনুষ্ঠিত হয়ে সেখানে থেকে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে পরিবহন চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে’।  সংগঠনের সাধারণ সম্পাদক রিপন মন্ডল বলেন ‘ পরিবহণ ধর্মঘট অব্যাহত থাকবে ’। এদিকে পবিহন চলাচল বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে হাজারো  যাত্রীর।
এ ব্যাপারে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস বলেন, আদালতের রায়ের ব্যাপারে কিছু করণীয় নেই। জেলা প্রশাসকের পক্ষ থেকে ভাঙচুর ছাড়াই শান্তিপূর্ণভাবে শ্রমিকদের আন্দোলন চালানোর অনুরোধ করা হয়েছে। পরিবহন চালানোর ব্যাপারে শ্রমিকদের সঙ্গে বৈঠকের কোন সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি।

প্রিন্ট

About এডমিন

Check Also

জীবননগরে ভালোবাসায় সিক্ত হলেন যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল

জীবননগর প্রতিনিধিঃ জীবননগরে রাজনৈতিক, সুধী, সাংবাদিক ও স্থানীয় সাধারণ জনগনের ভালোবাসায় সিক্ত হলেন জীবননগর উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *