সর্বশেষ
Home / খেলাধুলা / ঝিনাইদহে ফুটবল লীগে ঝিনাইদহ একাডেমীর জয়লাভ

ঝিনাইদহে ফুটবল লীগে ঝিনাইদহ একাডেমীর জয়লাভ

এলিস হক, ঝিনাইদহ (কালীগঞ্জ) হতে ফিরে :বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় ঝিনাইদহ জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে এবং সাইফ পাওয়ার ব্যাটারির সহযোগিতায় এবং কালীগঞ্জ ক্রীড়া ফেডারেশনের পূর্ণ দায়িত্বে প্রথম বিভাগ ফুটবল লীগের দ্বিতীয় ম্যাচে ঝিনাইদহ ফুটবল একাডেমী ২-০ গোলে শামীম স্মৃতি সংসদ চাঁদপুর দলকে হারিয়ে ‘খ’ গ্রুপের খেলার শুভ সূচনা করেছে।

১৭ই আগস্ট’১৭ শুক্রবার বিকেল সাড়ে ৪টায় ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত খেলায় বিজয়ী দলের পক্ষে শাকিল ও শাওন গোল করেন। খেলার প্রথমার্ধে বিজয়ী দল ১-০ গোলে এগিয়েছিল। ঝিনাইদহ ফুটবল একাডেমীর ফরোয়ার্ডরা একাধিকবার গোলের সুযোগ পেলেও ১টি গোল অফসাইডের কারণে বাতিল হয়েছে। মোট ১১ বার আক্রমন রচনা করেছে ঝিনাইদহ একাডেমীরা। এর মধ্যে ২টি গোল করতে পেরেছে এবং ৬টি ছিল পজিটিভ আক্রমন এবং ৫টি ছিল হাফ চান্স আক্রমন। পুরো খেলায় নিজেদের দখলে রেখেছিল ঝিনাইদহ একাডেমীরা।

পক্ষান্তরে হরিণাকুন্ডু হতে আসা শামীম স্মৃতি সংসদই সর্বপ্রথম আক্রমণ করে। ঝিনাইদহ একাডেমীর শিবিরে ফ্রিকিক করেন শামীম সংসদের রনি। তার ফ্রিকিকে রনি দ্বিতীয় পোস্টের গোললাইনের খুব কাছ দিয়ে বলে পা ছুঁতে বলে ব্যর্থ হন।

আবার সেই রনি ঝিনাইদহ একাডেমীর গোলকিপার সোহানকে একা পেয়েও গোল করতে পারেন না। রাইট উইঙ্গার ৪টি গোলের সুযোগ করেছিল। কিন্তু ঝিনাইদহ একাডেমীর রক্ষণভাগ ও গোলরক্ষকের দৃঢ়তার কারণে গোল পাওয়া সম্ভব হয়নি শামীম স্মৃতির সংসদের খেলোয়াড়দের। সবমিলিয়ে ৮বার প্রতিপক্ষের সীমানায় আক্রমণ রচনা করতে গিয়েছেন শামীম সংসদের খেলোয়াড়েরা। হয় রক্ষণভাগের খেলোয়াড় দ্বারা প্রতিহত হয়েছে, নয়তো অমার্জনীয়ভাবে বল বাইরে পাঠিয়ে দিয়েছেন শামীম সংসদের আক্রমণভাগের খেলোয়াড়েরা।

খেলার প্রথমার্ধের ৩০ মিনিটে ঝিনাইদহ একাডেমীর ১০ নম্বর জার্সিধারী খেলোয়াড় শাকিল ডি বক্সের ভেতরে প্লেস শটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। এবং বিরতির পর দ্বিতীয়ার্ধের শুরুতেই অর্থাৎ ৪১ মিনিটে শাওন হেড করে দ্বিগুন গোল করেন (২-০)।

২ গোল হজম করার পর শামীম সংসদের ২২ নং জার্সিধারী গোলকিপার সাইদুরকে সরিয়ে বদলি গোলকিপার হাশেমকে আনা আনে। এরপর আর কোনো গোল হয়নি। বেশ কয়েকটি গোল খাওয়া হতে নিশ্চিত বাঁচিয়েছেন বদলি গোলকিপার হাশেম।

অখেলোয়াড়োচিত আচরণের দায়ে রেফারি মারুফ হোসেন ঝিনাইদহ ফুটবল একাডেমীর ১১ নম্বর জার্সি খেলোয়াড় রিয়াজকে হলুদ কার্ড দেখান। শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় মাঠে বিপুল সংখ্যক দর্শক ভূষণ স্কুলে খেলা প্রত্যক্ষ করেন। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন বিজয়ী দল ঝিনাইদহ ফুটবল একাডেমীর ১১ নম্বর জার্সি খেলোয়াড় রিয়ন।

মাঠে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপত আহসানুজ্জামান ঝন্টু ও সাধারণ সম্পাদক আব্দুল বাকী। মাঠে ক্রীড়া ধারাভাষ্যকার ছিলেন মোঃ কামাল ও মোঃ খোরশেদ।

ঝিনাইদহ ফুটবল একাডেমী : গোলকিপার সোহান ২২, শাকিল (অধিনায়ক) ৪, সুমন ৫, জব্বার ৬, হৃদয় ৭, শাহানুর ৯, শাকিল-(২) ১০, রিয়ন ১১, রিয়াজ ১২, নয়ন ১৫ ও শাওন ১৬।

শামীম স্মৃতি সংসদ : গোলকিপার সাইদুর ২২ (হাশেম ১) সবুজ ৩, স¤্রাট ২, লিমন ৪, রিপন (অধিনায়ক) ৫, রকি ৮, পারভেজ ৭, নয়ন ৯, আক্কাস ৬, শাওন ১০ ও রনি ১১।
রেফারি : মারুফ হোসেন। সহকারী রেফারি : জামাল হোসেন ও শেখ মোহাম্মদ বেলাল হোসেন। ৪র্থ সহকারী রেফারি শরিফুল ইসলাম।

প্রিন্ট

About এডমিন

Check Also

প্রচারণার পেরেক ঠুকে প্রতিনিয়ত গাছের সর্বনাশ: চুয়াডাঙ্গা-২ আসনের রাজনীতি এখন গাছে গাছে!

সাইদুল ইসলাম: চুয়াডাঙ্গা-২ আসন আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ব্যাপক সরগরম হয়ে উঠেছে। আওয়ামীলীগ, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *