সর্বশেষ
Home / উপজেলার খবর / ঝিনাইদহে জাতীয় শোক দিবস পালিত

ঝিনাইদহে জাতীয় শোক দিবস পালিত

ঝিনাইদহ সংবাদদাতাঃ  ঝিনাইদহে যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
আজ বুধবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে বিশাল শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে প্রেরণা একাত্তর চত্বরে শেষ হয়। সেখানে মানুষের ঢল নামে ।

জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এমপি , জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস , জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর পৌর মেয়র সাইদুল করিম মিন্টু , সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম অপুসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ন করা হয়।

জেলা পরিষদর চেয়ারম্যানের উদ্যোগে দিরভর দুস্থ্যদের মাঝে খাবার বিতরণ করা হয় । ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয় । প্রেসক্লাব সভাপতি আলাউদ্দিন আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মিজানুর রহমান, আলহাজ্ব শহীদুল ইসলাম, মো ঃ রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ সেলিম সহ অনেকে ।

এছাড়াও দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ, জাতীয় শ্রমিকলীগ, যুবলীগ নেতা কর্মি সর্মথকরা বিভিন্ন স্থানে আলোচনা সভা ও গনভোজের মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালন করেন ।

এসব সংগঠনের পাশাপাশি জেলা পরিষদর চেয়ারম্যানের উদ্যোগে দিরভর দুস্থ্যদের মাঝে খাবার বিতরণ করা হয় । বুকে কাল ব্যাজ ধারণসহ জেলার বিভিন্ন মসজিদে মসজিদে যোহর নামাজের পরে বিশেষ মোনাজাত ও ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার আয়োজন করা হয় । উপজেলা গুলোতেও অনুরুপ ভাবে দিবসটি পালিত হয়েছে বলে খবর পাওয়া গেছে ।

প্রিন্ট

About এডমিন

Check Also

আ.লীগের সঙ্গে ইসলামি দল বেশি

প্রচলিত ধারণা, ইসলামপন্থী দলের ভোট বিএনপির দিকে বেশি যায় ইসলামপন্থী ভোটব্যাংকের দিকে নজর আ. লীগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *