সর্বশেষ
Home / রাজধানী / জ্ঞানমুখী, প্রশিক্ষিত ও আদর্শ যুব সমাজ জাতির মেরুদন্ড: আলহাজ্ব আমিনুল ইসলাম

জ্ঞানমুখী, প্রশিক্ষিত ও আদর্শ যুব সমাজ জাতির মেরুদন্ড: আলহাজ্ব আমিনুল ইসলাম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম বলেন, যৌবন মানব জীবনের শ্রেষ্ঠ সময়। প্রাণচাঞ্চল্যে ভরপুর যুব সমাজ দেশ ও জাতি গঠনের মূল চালিকাশক্তি। এ লক্ষ্য অর্জনে প্রযুক্তিগত প্রশিক্ষণে প্রশিক্ষিত যুব সমাজের কোনো বিকল্প নেই। বাংলাদেশের জনসংখ্যার বৃহৎ অংশই যুবসমাজ। জ্ঞানমুখী, প্রশিক্ষিত ও আদর্শ যুব সমাজ জাতির মেরুদ-। তাদের অবস্থান হবে চাঁদাবাজ, মাদক,
সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে।

ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ কর্তৃক আয়োজিত ওয়ার্ড দায়িত্বশীল প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মহানগর সভাপতি মুফতি মানসুর আহমদ সাকী এর সভাপতিত্বে উক্ত প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ, নগর নেতা মুহাম্মদ শফিকুল ইসলাম, মুফতি আব্দুল মুমিন সিরাজী। আরো উপস্থিত ছিলেন জানে আলম
সোহেল, মুক্তাদির হোসাইন মারুফ, শেখ মুহাম্মদ রাশেদ, কে এম শামীম আহমেদ, ওয়ালি উল্লাহ তালুকদার, জহিরুল ইসলাম, আল আমিন আল ইহসান, আবুল হুসাইন, গোলামুর রহমান আজম, মিজানুর রহমান, নাজিম উদ্দিন ও মজিবুর রহমান প্রমূখ।

প্রধান অতিথি আরো বলেন, রূহানিয়াত ও জিহাদের সমন্বয়ে শিক্ষিত যুবকরা’ই পারে প্রচলিত সমাজ ব্যবস্থাকে পরির্বতন করে সমৃদ্ধ দেশ উপহার দিতে। তিনি দুর্নীতি-দুঃশাসন মুক্ত দেশ গড়ে তুলতে যুবকদের দেশপ্রেম, দেশের মানুষের প্রতি কর্তব্য ও মমত্ববোধ সবসময় জাগ্রত রাখতে হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথি প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ বলেন, শিক্ষিত জাতি গঠনে প্রশিক্ষিত যুবকদের অগ্রণি ভূমিকা রাখতে হবে। এজন্যে দায়িত্বশীলদের আরো প্রশিক্ষণ নিতে হবে। যদি আমরা যুব সমাজকে সঠিক পথের সন্ধান দিতে পারি, তাহলে আমাদের দেশের অবস্থা পরিবর্তন করা সম্ভব।

সভাপতি ‘প্রশিক্ষণ কর্মশালায়’ অংশগ্রহণকারী সকল দায়িত্বশীলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, তৃণমূল পর্যায়ে দায়িত্বশীলগণ প্রশিক্ষিত হলে দেশের চলমান সমাজ ব্যবস্থা পরিবর্তন করা সহজ ও সম্ভব। তাই তৃণমূল তথা ওয়ার্ড পর্যায়ে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন অপরিহার্য।

তিনি যুবকদের আগামী সংসদ নির্বাচনে হাতপাখার পক্ষে বিপ্লব ঘটানোর জন্য ব্যাপক জনমত গঠনে প্রতিটি থানায় থানায় কাজ করার আহ্বান জানান।

প্রিন্ট

About এডমিন

Check Also

সময় খুব কম, দেরি করা যাবে না: ড. কামাল

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট আয়োজিত আইনজীবীদের মহাসমাবেশে যোগ দিয়ে আওয়ামী লীগ সরকারের তীব্র সমালোচনা করেছেন গণফোরামের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *