সর্বশেষ
Home / বিশেষ সংবাদ / জীবননগরে ৩৭২ জনের মধ্যে বিশেষ প্রকল্পের ঘর বরাদ্ধ

জীবননগরে ৩৭২ জনের মধ্যে বিশেষ প্রকল্পের ঘর বরাদ্ধ

জীবননগর সংবাদাতা: যার জমি আছে অথচ ঘর নেই এমন হতদরিদ্রদের একটি করে গৃহ নির্মাণ করে দেয়ার জন্য বিশেষ প্রকল্প গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩ কাঠা জমি আছে এমন হত দরিদ্ররা এ প্রকল্প হতে বিনামূল্যে ঘর পাবেন। প্রধানমন্ত্রীর এ প্রকল্পের আওতায় জীবননগর উপজেলার ৩৭২ জন হত দরিদ্র লাখ টাকায় নির্মিত একটি ঘর ও টয়লেট পেয়েছেন। প্রধানমন্ত্রীর এ ঘর পেয়ে উচ্ছ্বশিত প্রশংসা করেছেন হতদরিদ্ররা।

জীবননগর উপজেলা নির্বাহী অফিসারের অফিস সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর এ বিশেষ প্রকল্পের আওতায় সংশ্লিষ্ট মন্ত্রণালয় হতে জীবননগর উপজেলায় ৩ কোটি ৭২ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ আসে ১ লাখ টাকা। যাদের জমি অথচ ঘর নেই এমন ৩৭২ জন হতদরিদ্রকে উপজেলার ৮টি ও একটি পৌরসভা হতে বাছাই করা হয়। যাদেরকে ইতিমধ্যে ১৬ ফুট দৈর্ঘ ও ১৬ ফুট প্রস্থের একটি ঘর ও টয়লেট নির্মাণ করে দেওয়া হয়েছে।

উপজেলার খয়েরহুদা গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে হতদরিদ্র আব্দুল হাই এ প্রকল্পে হতে বিনামূল্যের লাখ টাকার একটি ঘর পেয়েছেন। সম্প্রতি ঘরটি নির্মাণ করে তাকে বুঝিয়ে দেওয়া হয়। আব্দুল হাই জানান, তিনি একজন হতদরিদ্র মানুষ। প্রতিদিন যা আয় করেন তা দিয়ে সংসার চালাতে গিয়েই সব খরচ হয়ে যায়। বাড়ি নির্মাণ করার মত কোন সাধ্য তার ছিলো না। প্রধানমন্ত্রী দেওয়া ঘর পেয়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উচ্ছ্বশিত প্রশংসা করেন। জীবননগর উপজেলা নির্বাহী অফিসার সেলিম রেজা জানান, এ প্র্রকল্পের ৩৭২টি ঘর ইতিমধ্যে নির্মাণ সমপন্ন করা হয়েছে। হতদরিদ্ররা এ ঘরে বসবাসও শুরু করেছেন বলে জানান তিনি।

প্রিন্ট

About এডমিন

Check Also

ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত আহত একজন

ঝিনাইদহ সংবাদদাতাঃ ঝিনাইদহে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুই জনের মৃত্যু ঘটেছে। আহত হয়েছে একজন। সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *