সর্বশেষ
Home / দুর্ঘটনা / জীবননগরের পোঁকামারী গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ২টি গোয়াল ঘর ভূস্মিভূত

জীবননগরের পোঁকামারী গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ২টি গোয়াল ঘর ভূস্মিভূত

জাহিদুল ইসলাম মামুন: জীবননগরের পোঁকামারী গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ২টি গোয়াল ঘর পুড়ে সম্পূর্ণ ভূস্মিভূত হয়েছে। অগ্নিদগ্ধ হয়ে ১টি গরু ও ১টি ছাগলের ঘটনা স্থালে মৃত্যু হয়েছে। আনুমানিক ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় আড়াই লক্ষাধিক টাকা।

 

জানাগেছে  চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পোঁকামারী গ্রামের মৃত আজিজুল হকের পুত্র আমির হামজা (৫০) ও একই গ্রামের প্রতিবেশী মৃত খলিলুর রহমান মিজি’র পুত্র ইসমাইল হোসেন (৪৮) এর বাড়ি’র গোয়াল ঘরে গত রোববার দিনগত ভোর রাত ৩ টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

 

গ্রামবাসী ও পারিবারিক সূত্রে জানাগেছে, ২টি গোয়াল ঘরে গরু ও ছাগলের জন্য খড়, কুটো ও ঘষি জ¦ালিয়ে মশা মাছি তাড়ানো’র জন্য গোয়াল ঘরে ধৌয়া দেওয়া হয়। অসাবধান বসত খড়, কুটো ও ঘষি থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।

 

গতকাল সোমবার সকালে ঘটনাস্থল সরেজমিন পরির্দশন করেন আন্দুলাবাড়ীয়া ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের মেম্বার সহ গ্রামের শত-শত নারী-পুরুষ। ক্ষতিগ্রস্থ পরিবারের দাবী ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক প্রায় আড়াই লক্ষাধিক টাকা বলে দাবী করেন।

 

গ্রামবাসী প্রাণপন চেষ্টা চাণিয়ে আগুন নিয়ন্ত্রনের পূর্বেই আগুনের লেলিহীন শিখা দাউ-দাউ করে জ¦লতে থাকে। দু’ চোখের সামনে আগুনে পুড়ে সম্পূর্ণ ভূ¤িস্মভূত হয়। ঘটনা স্থলে অগ্নিদগ্ধ হয়ে ১টি গরু ও ১টি ছাগরের মৃত্যু হয়।

 

এ ছাড়াও আরো ৩টি গরু অগ্নিদগ্ধ হয়ে মারত্মক ভাবে আহত হয়। ১টি পাঁকা ঘরের দেয়ালের একটি অংশ ও বিভিন্ন প্রজাতির গাছ আগুনে পুড়ে গেছে। অগ্নিদগ্ধের হাত থেকে রক্ষা পাইনি আমির হামজার পুত্র ও সড়াবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র হাফিজুর রহমান (১৪) তার মুখ মন্ডলের একটি অংশ ও বাম হাতের কিছু অংশ পুড়ে ক্ষত পুড়ে যায়।

প্রিন্ট

About এডমিন

Check Also

আন্দুলবাড়ীয়ায় নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান-মহিলা ভাইস চেয়ারম্যান এলাকাবাসীর ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত

আন্দুলবাড়ীয়া প্রতিনিধি: সদ্য অনুষ্ঠিত তৃতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনত্তোর জীবননগর উপজেলা পরিষদের নব-নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *