সর্বশেষ
Home / জাতীয় / জনগণ চাইলে আ.লীগ আবার ক্ষমতায় আসবে: প্রধানমন্ত্রী

জনগণ চাইলে আ.লীগ আবার ক্ষমতায় আসবে: প্রধানমন্ত্রী

১৯৭৫ সালের ৫ জুলাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে গঠন করা হয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর)। সেই থেকে নিশ্ছিদ্র নিরাপত্তার দায়িত্বে থাকা বিশেষ এই রেজিমেন্ট এবারে পালন করলো প্রতিষ্ঠার ৪৩তম বার্ষিকী।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঢাকা সেনানিবাসে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের সদর দপ্তরে আসেন সরকার প্রধান শেখ হাসিনা। অনুষ্ঠানস্থলে ঘুরে ঘুরে কুশল বিনিময় করেন পিজিআর সদস্যদের সঙ্গে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আগামীতে বাংলাদেশের মানুষ যদি ভোট দিয়ে ক্ষমতায় আনে তাহলে সরকার গঠন করবো। আর যদি না দেয় তাহলে চিরদিন আপনাদের কথা মনে থাকবে। আপনারা জীবনের ঝুঁকি নিয়ে নিরাপত্তার জন্য দিন রাত, রোদ-বৃষ্টিতে ভিজে যে দায়িত্ব পালন করেছেন, সেটা আমার সবসময় মনে থাকবে।’

এ সময় প্রধানমন্ত্রী পিজিআর সদস্যদের উদ্দেশে বলেন, ‘দেশ ও দেশের মানুষের প্রতি ভালোবাসা থেকেই উন্নয়নের পথে এগিয়ে নিচ্ছেন বাংলাদেশকে। উল্লেখ করেন, জনগণ চাইলে আগামী নির্বাচনেও ক্ষমতায় আসবে আওয়ামী লীগ।’

রোহিঙ্গা শরণার্থীদের ব্যবস্থাপনায় সশস্ত্র বাহিনীর ভূমিকার প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, ‘পেশাদারিত্ব, আনুগত্য ও শৃঙ্খলা মেনে কাজ করতে হবে পিজিআর সদস্যদের।’

এর আগে, পিজিআর এর প্রয়াত সদস্যদের পরিবারের হাতে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়। এ সময় বাহিনীর পক্ষ থেকেও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা স্মারক তুলে দেন পিজিআর প্রধান।

এছাড়া অনুষ্ঠানে উন্নয়নের গতিধারা বজায় রেখে বাংলাদেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী ডিসেম্বরে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনের ভোটে জনগণ চাইলে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে। নানা সীমাবদ্ধতা সত্ত্বেও সশস্ত্র বাহিনীর উন্নয়নে সরকার কাজ করছে উল্লেখ করে, পেশাদারিত্ব, আনুগত্য ও শৃঙ্খলার সঙ্গে দায়িত্ব পালন করতে পিজিআর সদস্যদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গার বসুভান্ডারদহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে গাছ বিক্রির টাকা আত্নসাতের অভিযোগ!

ডিঙ্গেদহ প্রতিনিধি :চুয়াডাঙ্গা জেলা সদরের ৫৬ নং বসুভান্ডারদহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশাদুল আলম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *