সর্বশেষ
Home / বিশেষ সংবাদ / চুয়াডাঙ্গা সোনালী ব্যাংকের গেটের সামনে সোলার লাইট স্থাাপন কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস

চুয়াডাঙ্গা সোনালী ব্যাংকের গেটের সামনে সোলার লাইট স্থাাপন কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস

স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গার বড় বাজার সোনালী ব্যাংকের গেটের সামনে একটি সোলার লাইট স্থাাপন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে সোলার লাইট কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস। উদ্বোধন শেষে মঙ্গল কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

 

উদ্বোধনকালে পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, জেলা দোকান মালিক সমিতির সভাপতি আসাদুল হক লেমন জোয়ার্দ্দার ও সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার, প্যানেল মেয়র একরামুল হক মুক্তা, কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি, সুলতানা আরা বেগম , নাজমিন আরা মিলি, সহকারি প্রকৌশী হাফিজুর রহমান কাওসার, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জানিফ হোসেন ও মফিজুর রহমান মাফিসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এসময় উপস্থিাত ছিলেন।

 

উদ্বোধনকালে পৌর মেয়র মেয়র ওবায়দুর রহমান চৌধুরী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জলবায়ু পরিবর্তনের পদক্ষেপ হিসেবে সূর্যের তাপ দিয়ে সোলার লাইট জ্বলানোর উদ্যোগ নিয়েছেন। এখাতে পৌরসভায় ১ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এটাক্য়া পৌর এলাকার গুরুত্বপূর্ণ স্থাানে ৫২ টি সোলার লাইট স্থাাপন করা হচ্ছে।

 

 

সোলার লাইটের ফলে বিদ্যুৎ খরচ কমবে। পৌর এলাকায় ৩ হাজার থেকে সাড়ে ৩ হাজার স্ট্রিট লাইট রয়েছে। এতে পর্যাপ্ত বিল আসে। সোলার লাইট স্থাাপনের মাধ্যমে টাকা সাশ্রয় হবে এবং বিদ্যুৎ খরচ কমবে। এই লাইট শহরের বিভিন্ন কবরস্থাানেও স্থাাপন করা হয়েছে। এরফলে কবরস্থাানে জানাজা ও দাফন কাজে উপকৃত হবে এলাকাবাসী ।

প্রিন্ট

About এডমিন

Check Also

আন্দুলবাড়ীয়ায় নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান-মহিলা ভাইস চেয়ারম্যান এলাকাবাসীর ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত

আন্দুলবাড়ীয়া প্রতিনিধি: সদ্য অনুষ্ঠিত তৃতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনত্তোর জীবননগর উপজেলা পরিষদের নব-নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *