সর্বশেষ
Home / বিশেষ সংবাদ / চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিট ও চক্ষু হাসপাতাল পরিদর্শন করলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার অ্যাড. তৌহিদুর রহমান

চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিট ও চক্ষু হাসপাতাল পরিদর্শন করলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার অ্যাড. তৌহিদুর রহমান

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার ও সূর্যের হাসি ক্লিনিকের চেয়ারম্যান অ্যাড. তৌহিদুর রহমানকে চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিটের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট উপহার দেওয়া হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিট কার্যালয় ও রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতাল পরিদর্শনকালে ইউনিটের পক্ষ থেকে এসব উপহার দেয়া হয়।

এসময় সূর্যের হাসি ক্লিনিকের কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান আতিকুর রহমান, চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান অ্যাড. সেলিম উদ্দিন খান, সেক্রেটারী ফজলুর রহমান, কার্যনির্বাহী কমিটির সদস্য রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার , অ্যাড. মোল্লা আব্দুর রশিদ, শহিদুল ইসলাম সাহান, অ্যাড. আকসিজুল ইসলাম রতন, হাবিল হোসেন জোয়ার্দ্দার, অ্যাড. রফিকুল ইসলাম, আসাদুজ্জামান কবীর ও ইউনিট অফিসার সাঈদ মো. শামিম রহমান উপস্থিত ছিলেন। এছাড়া, যুবরেডক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান জাহাঙ্গীর আলম, যুব উপ-প্রধান জান্নাতুল নাঈমা ও বিপ্লব হোসেনসহ যুব রেক্রিসেন্টর সদস্যরা উপস্থিত ছিলেন।

ইউনিট কার্যালয়ে রেডক্রিসেন্ট ট্রেজারার অ্যাড. তৌহিদুর রহমান রেডক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেন। এসময় চক্ষু হাসপাতাল পরিদর্শনকালে ইউনিটের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও চক্ষু কনসালটেন্ট ডা.এমবি আজম ও ইউনুস আলীর সঙ্গে হাসপাতালের উন্নয়ন বিষয়ক আলোচনা করেন।
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার অ্যাড. তৌহিদুর রহমান বলেন‘ চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিট ও চক্ষু হাসপাতালকে আমি সবসময়ই নিজের প্রতিষ্ঠান মনে করি।

এই প্রতিষ্টানের উন্নয়নে ভূমিকা রাখতে আমি সবসময়ই সচেষ্ট। চক্ষু হাসপাতালকে আধুনিক হাসপাতালে উন্নয়নে ডাটাবেজ তৈরীতে সফটওয়ার কারিগরী সহযোগিতা প্রদান করা হবে। মানব কল্যাণে একটি প্রকল্প দেয়ার বিষয়টি সক্রিয় বিবেচনায় থাকবে। এছাড়া, একটি ওয়ারহাউজ তৈরী করা হবে। রেডক্রিসেন্ট ইউনিটের কেন্দ্রিয় চেয়ারম্যান ও পূবালী ব্যাংকের চেয়ারম্যান হাফিজ মজুমদারকে চুয়াডাঙ্গা ইউনিট কার্যালয় পরিদর্শনের উদ্যোগ গ্রহন করা হবে।’

এসময় তিনি আরো বলেন‘ চুয়াডাঙ্গা যুবরেডক্রিসেন্ট ইউনিটকে গতিশীল করতে চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিটকে সহযোগিতা করতে হবে এবং কার্যনির্বাহী কমিটির সদস্যদেরকে সম্পৃক্ত করতে হবে। ৮ম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত রেডক্রিসেন্ট মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ জোরদার করতে হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন স্তরের ৫৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করতে হবে। চুয়াডাঙ্গা জেলার ১৯৩টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৬২টি শিক্ষা প্রতিষ্ঠানে দল গঠন করা হয়েছে। এই দল গঠন সংখ্যা দিন দিন বৃদ্ধি করতে হবে।

চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিট কার্যালয় ও চক্ষু হাসপাতাল পরিদর্শন শেষে সূর্যের হাসি ক্লিনিকের চেয়ারম্যান অ্যাড. তৌহিদুর রহমান ও ভাইস চেয়ারম্যান আতিকুর রহমান চুয়াডাঙ্গা সূর্যের হাসি ক্লিনিক পরিদর্শন করেন। এসময় তাদেরকে স্বাগত জানান সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার মোস্তাক আহমেদ।

প্রিন্ট

About এডমিন

Check Also

আমার সংবর্ধনার প্রয়োজন নেই, আমি জনগণের সেবক: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০১ সালে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে বিএনপি ক্ষমতায় এসেছিল। আমি মুচলেকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *