সর্বশেষ
Home / বিশেষ সংবাদ / চুয়াডাঙ্গা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে অনিদৃষ্টকালের পরিবহন ধর্মঘট দ্বিতীয় দিনের চলছে

চুয়াডাঙ্গা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে অনিদৃষ্টকালের পরিবহন ধর্মঘট দ্বিতীয় দিনের চলছে

রিফাত রহমান:  ঝিনাইদহ জেলা বাস মিনিবাস মালিক সমিতির চাওয়া নিদৃষ্ট পরিমান চাঁদার টাকা পরিশোধ না করার কারনে শহরের উপর দিয়ে গাড়ী চলাচল করতে না দেয়ায় আজ শুক্রবারও দ্বিতীয় দিনের মত চলছে পরিবহন ধর্মঘট। চুয়াডাঙ্গা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘটে আন্তজেলা ও দূরপাল্লার সব ধরনের পরিবহন চলাচল বন্ধ করে রয়েছে।

চুয়াডাঙ্গা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ন আহবায়ক এম.জেনারেল ইসলাম বলেন, ঝিনাইদাহ জেলা বাস মিনিবাস মালিক সমিতি সোমবার (৩০ জুলাই) রাত থেকে চুয়াডাঙ্গা থেকে ঢাকা –বরিশাল ও পটুয়াখালীগামী রয়েল এক্সপ্রেসের গাড়ী চলাচল করতে দিচ্ছে না। এ রাস্তায় সব ধরনের রুট পারমিট থাকা সত্বেও গায়ের জোরে রয়েল পরিবহনের গাড়ী চলাচলে তারা বাধা দিচ্ছে। ওই দিনই তারা ঝিনাইদহের রয়েল পরিবহনের কাউন্টারে তালা মেরে দেয়। এই গাড়ী চলাচল করার জন্য ঝিনাইদজেলা বাস মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দ মোটা অংকের চাঁদা দাবী করে আসছে। ওই অনৈতিক দাবী না মানার কারনে তারা গাড়ী চালাতে দিচ্ছেনা।

গত ১ আগষ্ট বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম বক্স দুদুসহ কয়েকজন নেতৃৃবৃন্দ খুলনা কমিশনারের সঙ্গে বৈঠক করলে, কমিশনার বৈঠক চলাকালীন চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলা প্রশাসককে এ ব্যাপারে দ্রুত সমাধান করার জন্য নির্দেশ দেন। কিন্ত বৃহস্পতিবার জেলা প্রশাসক দুজনের কাছ থেকে কোন সিদ্ধান্ত না আসায় পরিবহন ধর্মঘট অব্যাহত থাকনে বলে তিনি জানান।

পরিবহন ধর্মঘটের কারনে গোটা জেলা স্তবির হয়ে পড়ে। যাত্রীরা ব্যাপক ভোগান্তীর শিকার হয়েছে।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গায় এডাব আয়োজনে সম-নাগরিকত্ব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

রিফাত রহমান :বাংলাদেশে কর্মরত বেসরকারী উন্নয়ন সংস্থা সমুহের সমন্বয়কারী প্রতিষ্ঠান এডাব চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *