সর্বশেষ
Home / জাতীয় / চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে মাস ব্যাপী তাঁত বস্ত্র হস্তশিল্প মেলা উদ্বোধন

চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে মাস ব্যাপী তাঁত বস্ত্র হস্তশিল্প মেলা উদ্বোধন

রিফাত রহমান : চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে মাস ব্যাপী তাঁত বস্ত্র হস্তশিল্প মেলা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমদ ।

 

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ কলিমুল্লাহ, বাংলাদেশ আওয়াম ী লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান ও গণচেতনা মিরপুর ঢাকার সাধারণ সম্পাদক মোবারক উল্লাহ ডাবলু।

উদ্বোধন হলেও এ মেলার বাস্তবায়নকারী প্রতিষ্ঠান ঢাকা মিরপুরের গণচেতনার সাধারণ সম্পাদক মোবারক উল্লাহ ডাবলুর বক্তব্য এখানে চুয়াডাঙ্গার এনজিও প্রতিষ্ঠান ওয়েভ ফাউন্ডেশন খুব অনুরোধ করে একটি স্টলের দাবী করেছে কিন্তু আমরা দিইনি।

 

চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সহযোগীতায় এ মেলার আয়োজন করা হয়েছে। সে ক্ষেত্রে কোন প্রকার টাকা লেনদেন ছাড়াই মেলা চলবে। এখানে মাঠ প্রস্তুত করতে ৬৫ হাজার ইট লেগেছে। মাস ব্যাপী মেলা চলার পর শেষ হলে হিসাব নিকাশ করে স্টলের দাম নির্ধারণ করা হবে। এখন প্রশ্ন উঠেছে চুয়াডাঙ্গায় যে তাঁত বস্ত্র তৈরি হয় এবং যে সকল হস্তশিল্প প্রতিষ্ঠান আছে তারা এই মেলায় কেনো স্টল নিতে পারছেনা।

 

ঢাকা থেকে আসা এ গণচেতনা প্রতিষ্ঠান চুয়াডাঙ্গায় ‘বটগাছ’ হলো কি করে। কি কারনে স্থানীয় প্রতিষ্ঠান গুলো তাদের কাছে অসহায়।
চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমদ এ মেলা উদ্বোধন করতে গিয়ে বলেন, ‘একমাস ব্যাপী এই মেলা দেশীয় ঐতিহ্য তুলে ধরবে। তাঁত বস্ত্র ও হস্তশিল্পকে জনগনের মধ্যে আরও পরিচিত করবে’।

 

চুয়াডাঙ্গা আঙ্খাকা মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মিলি বলেন, এ মেলাতে স্টল নিয়ে প্রতিদিন ৬০০ টাকা করে দিতে হবে। তাছাড়া আয়োজক প্রতিষ্ঠানের সঙ্গে আমরা পরিচিত নই।

 

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস বলেন, এ মেলার ব্যাপারে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের অনুরোধে এবং পুলিশ সুপারের নিরাপত্তা বিষয়ে অনাপত্তি থাকায় এ মেলার অনুমতি দেয়া হয়েছে। এ মেলা থেকে কোন রাজস্ব আসবেনা।

 

ঢাকা মিরপুর গণচেতনার সাধারণ সম্পাদক মোবারক উল্লাহ ডাবলু বলেনমেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলবে। মেলায় তাঁতের তৈরি বস্ত্র, হাতের তৈরি জিনিসের সঙ্গে থ্রি-পিস, কসমেটিক, শুকনো খাবার ক্রোকারিজসহ ও বিনোদনের ব্যবস্থাও থাকবে। মেলায় ৫৮াট স্টল খোলা থাকবে।

উল্লেখ্য, গেল বছরেও এ মেলা চলেছিলো, কিন্তু কোন প্রতিষ্ঠানই আয়োজকদের কাছ থেকে কোন রাজস্ব পায়নি।
#

প্রিন্ট

About এডমিন

Check Also

আন্দুলবাড়ীয়ায় নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান-মহিলা ভাইস চেয়ারম্যান এলাকাবাসীর ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত

আন্দুলবাড়ীয়া প্রতিনিধি: সদ্য অনুষ্ঠিত তৃতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনত্তোর জীবননগর উপজেলা পরিষদের নব-নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *