সর্বশেষ
Home / উপজেলার খবর / চুয়াডাঙ্গা জেলা পরিষদ মেধাবী শিক্ষার্থীদের মাঝে সাড়ে ৬ লাখ টাকার শিক্ষাবৃত্তি প্রদানের পরিকল্পনা গ্রহন

চুয়াডাঙ্গা জেলা পরিষদ মেধাবী শিক্ষার্থীদের মাঝে সাড়ে ৬ লাখ টাকার শিক্ষাবৃত্তি প্রদানের পরিকল্পনা গ্রহন

স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গা জেলা পরিষদ ১৭০ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে সাড়ে ছয় লাখ টাকার শিক্ষাবৃত্তি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কামরুল আরিফ ও প্রশাসনিক কর্মকর্তা রমজান আলী উপস্থিত ছিলেন। এসময় জেলা পরিষদ সদস্য শহিদুল ইসলাম শাহান, মাফলুকাতুর রহমান সাজু, জহুরুল ইসলাম, মাহবুবুর রহমান মোল্লা, খলিলুর রহমান, আসাবুল হক, রকিবুল হাসান, শফিউল কবির, জাফর আলী, মোসাবুল ইসলাম লিটন, শফিকুল আলম নান্নু, হাছিনা খাতুন, কাজল রেখা, তানিয়া বেগম ও মিতা খাতুন এবং হিসাবরক্ষক আসলাম উদ্দিন ও সিএ জালাল উদ্দিন উপস্থিত ছিলেন।

সভায় ২০১৮-২০১৯ অর্থবছরের এডিপি সাধারণ বরাদ্দের আওতায় প্রকল্পের তালিকা অনুমোদন করা হয়। ২০১৭ -২০১৮ অর্থবছরের এডিপির আওতায় ৫টি প্যাকেজের দরপত্র অনুমোদন দেয়া হয়। ২০১৮-২০১৯ অর্ধবছরে ১৫ জন ঠিকাদারের নতুন লাইসেন্সের অনুমোদন দেংা হয়। জেলা পরিষদের ৩ জন কর্মচারীর অবসরের আর্থিক সুবিধা পরিশোধের সিদ্ধান্ত নেয়া হয়। ২০১৮-২০১৯ অর্থবছরে খেয়াখাট ইজারা অনুমোদন করা হয়।

 

জেলা পরিষদে কর্মরত কর্মচারীদের সন্তান ও পোষ্যদের শিক্ষা অনুদান প্রদানের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। মেধাবী শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১০০ জনকে ২ হাজার টাকা করে, বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৫০ জনকে ৪ গাজার টাকা করে এবং মেডিকেলে পর্যায়ে ১০ জন ৫ হাজার টাকা করে ও প্রকৌশলী পর্যায়ে ১০ জনকে ৫ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হবে। এখাতে মোট ব্যয় ধরা হয়েছে ৬ লাখ ৫০ হাজার টাকা।

প্রধান নির্বাহী কর্মকর্তা কামরুল আরিফ বলেন, জেলা পরিষদের মান সম্মান যায় এমন কাজ প্রকল্প হিসেবে কেউ জমা দেবেন না। ইতিমধ্যে যারা প্রকল্প জমা দিয়েছেন ভালো, যারা দেননি তাঁরা শিগগিরই জমা দেবেন। রাস্তার ১৬টি গাছ তদন্ত প্রকিবেদন পাওয়া গেলে বিক্রি করা হবে। জেলা পরিষদে কিভাবে রাজস্ব বৃদ্ধি করা যায় সেদিকে নজর দিতে হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন বলেন, জাতীয় সংসদ নির্বাচনের কারণে দীর্ঘদিন উন্নয়ন কাজ স্থগিত ছিলো। নির্বাচন শেষ হয়েছে। এখন উন্নয়ন কাজ সফলভাবে এগিয়ে নেয়া এজন্য সকলকে আন্তরিক হতে হবে।

প্রিন্ট

About এডমিন

Check Also

জীবননগরে ভালোবাসায় সিক্ত হলেন যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল

জীবননগর প্রতিনিধিঃ জীবননগরে রাজনৈতিক, সুধী, সাংবাদিক ও স্থানীয় সাধারণ জনগনের ভালোবাসায় সিক্ত হলেন জীবননগর উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *