সর্বশেষ
Home / আইন-আদালত / চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা: আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বীতা

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা: আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বীতা

স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ আলাদা দুটি প্যানেলে মনোনয়নপত্র জমা দিয়েছে। গতকাল রোববার দুপুরে মনোনয়নপত্র উত্তোলন ও জমার ধার্য্যদিনে সভাপতি-সম্পাদকসহ ১৫টি ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। আগামী ৩০ নভেম্বর শুক্রবার জেলা আইনজীবী সমিতির ভোট গ্রহন করা হবে। এবারের নির্বাচনে আইনজীবী সমিতির ভোটার সংখ্যা ১৬৬ জন ।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সভাপতি পদে বীরমুক্তিযোদ্ধা মোল্লা আব্দুর রশিদ (জিপি), সহ-সভাপতি খোন্দকার নাসির উদ্দিন (১) ও শাহজাহান আলী, সাধারণ সম্পাদক পদে আবুল বাশার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আনারুল হক ও মনিবুল হাসান পলাশ মনোনয়নপত্র জমা দিয়েছেন। ৯টি কার্যকরি সদস্য পদে জায়েন উদ্দীন পান্না, ইজাজুল ইসলাম ইজাজ, সুজাউদ্দিন, সামসুল আরেফিন ভুট্রো, আবু তালেব, নাসিম উদ্দিন, তুহিন আহমেদ, সাজ্জাত হোসেন রকি ও শাহাঙ্গীর আলম মালিক মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসময় জেলা আইনজীবী সমিতির সভাপতি নুরুল ইসলাম ও সাবেক সভাপতি আলমগীর হোসেন, পাবলিক প্রসিকিউটর মহ: শামসুজ্জোহা, রফিকুল আলম রান্টু, তালিম হোসেন ও শফিকুল ইসলামসহ সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

অপরদিকে, বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সভাপতি পদে সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, সহ-সভাপদি পদে সিরাজুল ইসলাম ও এসএম আসাদুজ্জামান গনি সালাম, সাধারণ সম্পাদক পদে আ.স.ম. আব্দুর রউফ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আহসান আলী ও এসএম হুমায়ন কবীর মনোনয়নপত্র জমা দিয়েছেন।

৯টি কার্যকরি সদস্য পদে, হারুনর রশিদ বাবলু, রুবিনা পারভীন রুমা, জীল্লুর রহমান জালাল, শাহজামাল জামাল, আসাদুজ্জামান মিল্টন, শাহিন আকতার, মেহেদী হাসান নয়ন, আতিয়ার রহমান (২) ও জহুরুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসময় জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি সাঈদ মো. শামীম রেজা ডালিম, বারের সাবেক সভাপতি এমএম শাহজাহান মুকুল ও মানি খন্দকারসহ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

নির্বাচন পরিচালনা উপ-পরিষদের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাড. আব্দুর রশিদ চৌধুরী । নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসেবে রয়েছেন অ্যাড. এমএম মনোয়ার হোসেন ও অ্যাড. শহিদুল হক (২)।

প্রসঙ্গত: আজ জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০১৯ মনোনয়নপত্র বাছাই ও আগামী ২২ নভেম্বর প্রত্যাহরের শেষ দিন রয়েছে। আগামী ৩০ নভেম্বর সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আইনজীবী সমিতি ভবনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

প্রিন্ট

About এডমিন

Check Also

জাতীয় যুব কনভেনশন মাইলফলক হিসেবে কাজ করবে: ইসলামী যুব আন্দোলন

ইসলামী যুব আন্দোলনের ২য় জাতীয় যুব কনভেনশন আগামী ২২ মার্চ (শুক্রবার) ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে  অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *