সর্বশেষ
Home / জাতীয় / চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতার ম্যুরাল উদ্বোধন করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন

চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতার ম্যুরাল উদ্বোধন করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন

রিফাত রহমান : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন জীবনের শ্রেষ্ঠ সময় গুলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জেলে কাটিয়েছিলেন বাঙ্গালী জাতীকে মুক্তি ও স্বাধীনতার স্বাদ দিতে। তাদেরকে জুলুম বঞ্চনা নির্যাতন থেকে মুক্তি দিতে।

বাঙ্গালী আত্মমর্যদাশীল জাতি হিসাবে জেগে উঠবে সে জন্য তিনি এত অন্দোলন সংগ্রাম করেছিলেন।

 

বঙ্গবন্ধু আমাদের সঙ্গে মিশে আছেন। আমাদের নতুন প্রজন্মের জন্য বঙ্গবন্ধু বিশাল এক শিক্ষা। দুটি লক্ষ নিয়ে বঙ্গবন্ধু এত আত্মত্যাগ করেছেন। একটি হচ্ছে এদেশের মানুষকে মুক্তির স্বাদ দেয়া আরেকটি হচ্ছে এদেশের মানুষকে উন্নত দেশের মানুষের মত মানসম্মত একটি জীবন যাপনের ব্যবস্থা করে দেয়া। যাতে করে এদেশের মানুষ ভাল থাকতে পারে, স্বচ্ছল থাকতে পারে। এ জন্য তিনি জাতিকে জাগিয়ে তুলেছিলেন, এদেশের মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন এবং স্বাধীনতার ডাক দিয়েছিলেন।

 

বঙ্গবন্ধু ও বঙ্গমাতার অবদান ভোলার নয়। বঙ্গবন্ধু জেলে থাকার সময় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা আওয়ামী লীগ নেতাকর্মীদের কাছে তার বার্তা পৌছে দিতেন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক তার কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার ম্যুরাল তৈরির যে সিদ্ধান্ত নিয়েছেন সেটি উদ্বোধনের জন্য আমি চুয়াডাঙ্গা আসার আগ্রহ দেখিয়েছি।

শুক্রবার সন্ধ্যা ৭টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেরণাশক্তি মহিয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি উক্ত বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য একটি ভাষা পেয়েছি, দেশ পেয়েছি। চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতার ম্যুরাল স্থাপন একটি বিরল দৃষ্টান্ত । অন্যান্য জেলায় বঙ্গবন্ধুর ম্যুরাল আছে কিন্তু কোথাও দুটো ম্যুরাল নেই। চুয়াডাঙ্গায় এইটি স্থাপন করে জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস একটি দৃষ্টান্ত স্থাপন করলেন । বঙ্গবন্ধুর সাফল্যের প্রেরণা ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা।

তিনি বলেন, চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া, ঝিনাইদহ জেলা নিয়ে আমাদের পরিকল্পনা আছে। চুয়াডাঙ্গা  মেহেরপুর জেলা দু ভাইয়ের মত। স্বাধীনতার সময় এ দুই জেলা অগ্রণী ভুমিকা রাখে । মেহেরপুর ভাল থাকলে চুয়াডাঙ্গা ভাল থাকবে।

তিনি বলেন অচিরেই চুয়াডাঙ্গা, মেহেরপুর,ঝিনাইদহের জন্য একটি বিমান বন্দর প্রতিষ্ঠাকরা হবে। চুয়াডাঙ্গা তিন জেলার মাঝখানে হওয়ার কারনে চুয়াডাঙ্গার সুবিধাজনক স্থানে বিমান বন্দর হবে।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমদ ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান সেখ সামসুল আবেদীন খোকন, চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার), চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, বাংলাদেশ আওয়ামীলীগের চুয়াডাঙ্গা জেলা শাখার সাংগাঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান ও ম্যুরাল শিল্পী চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সন্তান মিজানুর রহমান লিটন।

অনুষ্ঠানে অরো উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: খায়রুল আলম, জেলা পরিষদের সচিব মো: কামরুল আরিফ, চুয়াডাঙ্গা সরকারী কলেজের অধ্যক্ষ কামরুজ্জামান, আলমডাঙ্গা পৌরসভার মেয়র হাসান কাদির গনু, চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইয়াহ ইয়া খাঁন, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াশীমুল বারী, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হাসান ও জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার তারেক আহম্মেদসহ রাজনৈতিক,সামাজিক, গণমাধ্যম কর্মী, সুশীল সমাজেরনেতৃবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চুয়াডাঙ্গা সরকারী কলেজের অধ্যাপক মুন্সী আবু সাইফ। সাংস্কৃতিক অনুষ্ঠানে রাজবাড়ী দীব্য নৃত্য শিল্পী গোষ্ঠী নাচ ও মনের মানুষ সিনেমার গায়ক লতিফ শাহ গান পরিবেশন করেন।

অনুষ্ঠানের আগে এদিন সন্ধ্যা ৬টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সাফল্যের অরুপ্রেরণাদায়ী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার ম্যুরাল উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

প্রিন্ট

About এডমিন

Check Also

আন্দুলবাড়ীয়ায় নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান-মহিলা ভাইস চেয়ারম্যান এলাকাবাসীর ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত

আন্দুলবাড়ীয়া প্রতিনিধি: সদ্য অনুষ্ঠিত তৃতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনত্তোর জীবননগর উপজেলা পরিষদের নব-নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *