সর্বশেষ
Home / জাতীয় / চুয়াডাঙ্গায় জাতীয় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন করেন জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস

চুয়াডাঙ্গায় জাতীয় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন করেন জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস

রিফাত রহমান : চুয়াডাঙ্গায় আনুষ্ঠানিকভাবে জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন করা হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস শনিবার সকাল ৯ টায় চুয়াডাঙ্গা পৌরসভা চত্বরে ক্যাপসুল খাওয়ানো কর্মসূচির উদ্বোধন করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা: মনোয়ারা সুলতানা, চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা: খায়রুল আলম, পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কলিমুল্লাহ। আরো উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: শামিম কবির, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্ভিলেন্স ইমুনাইজেশন মেডিক্যাল অফিসার ডা: আব্দুল্লাহ সাজিদ ইমাম, চুয়াডাঙ্গা পৌরসভার সচিব কাজী শরিফুল ইসলাম ও চুয়াডাঙ্গা পৌরসভার কাউন্সিলবৃন্দ।

 

প্রধান অতিথি জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস বলেন,‘ সরকার স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠানসহ সময়োপযোগী অনেক পদক্ষেপ নিয়েছে। স্বাস্থ্যবিভাগীয় কর্মীদেরকে আরো আন্তরিক হয়ে সেবা প্রদান করতে হবে। কোনো শিশু যেনো ভিটামিন এ ক্যাপসুল কার্যক্রমের বাইরে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। ’

 

এবার জেলায় ৬ থেকে ১১ মাস বয়সের ১৫ হাজার ৬৬২ জন শিশুকে ১ টি নীল রঙের এবং ১ থেকে ৫ বছর বয়সের ১লাখ ২০হাজার ১০২ জন শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ১টি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। শুধুমাত্র চুয়াডাঙ্গা পৌর এলাকায় ৬-১১মাস বয়সের ১২০০ জন শিশুকে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সের দশ হাজার২০২ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে ।

প্রিন্ট

About এডমিন

Check Also

জীবননগরে ভালোবাসায় সিক্ত হলেন যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল

জীবননগর প্রতিনিধিঃ জীবননগরে রাজনৈতিক, সুধী, সাংবাদিক ও স্থানীয় সাধারণ জনগনের ভালোবাসায় সিক্ত হলেন জীবননগর উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *