সর্বশেষ
Home / জাতীয় / চুয়াডাঙ্গায় ঈদে ভিজিএফের চাল পাচ্ছে ৭৬ হাজার ২৪৩ পরিবার

চুয়াডাঙ্গায় ঈদে ভিজিএফের চাল পাচ্ছে ৭৬ হাজার ২৪৩ পরিবার

রিফাত রহমান : চুয়াডাঙ্গায় পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে দুর্যোগ ও ব্যবস্থাপনা মন্ত্রনালয় থেকে পাওয়া খাদ্য নিরাপত্তা কর্মসূচীর আওতায় এবার ভিজিএফ চাল পাবে ৭৬ হাজার ২৪৩টি পরিবার। ৭৬২ দশমিক ৯৩ মেট্রিকটন চাল ৭৬ হাজার ২৪৩টি পরিবারের মধ্যে চুয়াডাঙ্গার ৪টি উপজেলা ও ৪টি পৌরসভায় বিতরণ করা হবে জানিয়েছে চুয়াডাঙ্গা জেলা ত্রান ও পুনর্বাসন অধিদপ্তর ।

প্রতি বছর ঈদ উৎসব , প্রাকৃতিক দুর্যোগ ও দুর্গাপুজায় সরকারের খাদ্য নিরাপত্তা কর্মসূচীর আওতায় ভিজিএফের এ চাল বিতরন করা হয় । জানা গেছে, দু একদিনের মধ্যে এ চাল স্ব স্ব উপজেলাধীন ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড গুলোতে পৌছিয়ে যাবে। প্রতিটি পরিবার ১০ কেজি করে চাল পাবে৷

চুয়াডাঙ্গা সদর উপজেলায় ১৪ হাজার ২০০টি পরিবার, আলমডাঙ্গা উপজেলায় ১৯ হাজার ৬৯৭টি পরিবার, দামুড়হুদা উপজেলায় ১৭হাজার ৯৫৫টি পরিবার, জীবননগর উপজেলায় ৯ হাজার ১৮৫টি পরিবার, চুয়াডাঙ্গাও আলমডাঙ্গা পৌরসভায় ৪ হাজার ৬২১টি পরিবার করে ও জীবননগর ও দামুড়হুদায় ৩ হাজার ৮১টি পরিবার করে এ চাল পাবে।

চুয়াডাঙ্গা জেলা শাখার ত্রান ও পুনর্বাসন অধিদপ্তর সুত্রে জানা যায়, ঈদুল ফিতরের পূর্বেই অর্থাৎ ১৪ জুনের মধ্যে প্রতিটি পরিবার ১০ কেজি করে চাল পেয়ে যাবে।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গার জীবননগরে সাংবাদিক পরিচয়দানকারী তাজু ইয়াবাসহ আটক

রিফাত রহমান: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা শহর থেকে পুলিশ মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫২ পিস ইয়াবা ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *