সর্বশেষ
Home / উপজেলার খবর / চুয়াডাঙ্গার বিশিষ্ট আলেম অধ্যক্ষ ইউসুফ আলীর ইন্তেকাল

চুয়াডাঙ্গার বিশিষ্ট আলেম অধ্যক্ষ ইউসুফ আলীর ইন্তেকাল

Chuadanga Prinsipal Yusuf Aliদর্শনা প্রতিনিধি: চুয়াডাঙ্গার ঐতিহ্যবাহী আলিয়া মাদরাসা দর্শনা দারুস সুন্নাত সিদ্দীকিয়া ফাজিল (ডিগ্রী) মাদরাসার প্রতিষ্ঠিাতা অধ্যক্ষ ও হাজারো আলেমের ওস্তাদ আলহাজ্ব মাওলানা ইউসুফ আলী আর নেই (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)।

রবিবার সকাল সাড়ে ৮ টায় দর্শনা ইসলাম বাজারস্থ নিজ বাস ভবনে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর। মৃতকালে তিনি স্ত্রী,৩ কন্যা,৩ পুত্রসহ অসংখ্যগুনগ্রাহী রেখে গেছেন। তিনি বেশকিছু দিন যাবত ডায়াবেটিকসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। বাদ জোহর দর্শনা কেরুজ ফুটবল ময়দানে নামাজে জানাজা শেষে তাকে পৌর কবরস্থানে দাফন করা হয়।
তার জানাজায় শতশত আলেম ছাড়াও চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের সেক্রেটারী আজাদুল ইসলাম আজাদ, আওয়ামীলীগ নেতা সাবেক জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মনজু,দর্শনা পৌর আওয়ামীলীগের সেক্রটারি পৌর মেয়র মতিয়ার রহমান, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মাওলানা আজিজুর রহমান, জেলা জামায়াতের আমীর আনোয়ারুল হক মালিক, সেক্রেটারী মোঃ রুহুল আমিন, বিএনপি ও জাতীয় পার্টি নেতৃবৃন্দ,ব্যবসায়ী,ছাত্র, শিক্ষকসহ সর্বস্তরের বিপুল পরিমান মানুষ যোগ দেয়।
মাওলানা ইউসুফ আলী বাংলা ১৩৪৯ সালে বর্তমান পিরোজপুর জেলা সদরের বাদোখালী গ্রামে জন্ম গ্রহন করেন। তিনি কামিল শ্রেণীতে অধ্যায়নকালে ১৯৭৪ সালে শিক্ষক যোগদান করেন। ৪০ বৎসরের শিক্ষকতার মধ্যে ৩৩ বৎসর অধ্যক্ষের দায়িত্ব পালন শেষে ২০১৪ সালে অবসর গ্রহন করেন। ইসলামের জন্য প্রতি নিবেদিত প্রাণ মাওলানা ইউসুফ দর্শনা মাদরাসাটিকে দাখিল থেকে ফাজিল শ্রেণীতে উন্নীত করে এলাকার শ্রেষ্ঠ দ্বীনি প্রতিষ্ঠানে পরিনত করেন। যে কারনে চুয়াডাঙ্গা ও পার্শ্ববর্তী ঝিনাইদহ জেলার হাজার হাজার ছাত্র-ছাত্রী এই প্রতিষ্ঠানে লেখাপড়ার সুযোগ পান। তার জানাজা অশ্রুসিক্ত হাজারো আলেমের বিরল মিলন মেলায় পরিনত হয়। তার বড় ছেলে বর্তমানে দৈনিক সংগ্রামের দামুড়হুদা উপজেলা সংবাদদাতা হিসেবে কর্মরত।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গায় এডাব আয়োজনে সম-নাগরিকত্ব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

রিফাত রহমান :বাংলাদেশে কর্মরত বেসরকারী উন্নয়ন সংস্থা সমুহের সমন্বয়কারী প্রতিষ্ঠান এডাব চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *