সর্বশেষ
Home / অপরাধ-দুর্নীতি / চুয়াডাঙ্গার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে ২ কেজি ২৭৮ গ্রাম অবৈধ স্বর্ণেরবারসহ ২ চোরাচালানী আটক

চুয়াডাঙ্গার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে ২ কেজি ২৭৮ গ্রাম অবৈধ স্বর্ণেরবারসহ ২ চোরাচালানী আটক

রিফাত রহমান: চুয়াডাঙ্গার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে ২ কেজি ২৭৮ গ্রাম অবৈধ স্বর্ণেরবারসহ ২চোরাকারবারীকে আটক করেছে শুল্ক গোয়েন্দার সদস্যরা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ স্বর্ণের চালান পাচার হওয়ার আগেই ওগুলো উদ্ধার করা হয়।

আটক চোরাকারবারীরা হলো ঢাকা কেরানীগঞ্জ উপজেলার রামেরকান্দা গ্রামের মরহুম মহিউদ্দিনের ছেলে নুরুল ইসলাম (৪৫) যার পাসপোর্ট নম্বর ইছ০৯২২৭৩০ ও মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার কালুরগাও গ্রামের নুরুল ইসলাম ব্যাপারীর ছেলে মাসুদ মিয়া (৪০) যার পাসপোর্ট নম্বর ইগ০০০৫৩৫২। এরা স্বর্ণ পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। যাত্রী নুরুল ইসলামের ব্যাগ থেকে ১কেজি ৩৪৬ গ্রাম ও ২০ বার ও মাসুদ মিয়ার ব্যাগ থেকে ৯৩২ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। তাদের পাসপোর্টে দেখা গেছে নূরুল ইসলাম ২০ ও মাসুদ মিয়া ৫ বার ভারত ভ্রমণ করেছে।

বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সেলের উপ-পরিচালক মো. সাইফুর রহমান জানান, গোপনে খবর পেয়ে বৃহস্পতিবার সকাল ৮টার দিকে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সেলের একটি দল দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে অভিযান চালায়। এ সময় ওই দুজন পাসপোর্টধারী যাত্রীর দুটি ব্যাগ আটক করে। পরে এদিন বেলা সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের উপস্থিতিতে ব্যাগ দুটিতে তল্লাশী করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৯টি স্বর্ণেরবার ও ১১টি স্বর্ণের খন্ড জব্দ করা হয়। যার ওজন ২ কেজি ২৭৮ গ্রাম। উদ্ধার করা স্বর্ণের দাম ১কোটি ১৩ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা মো.সাজিবুল ইসলাম বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের ও উদ্ধার করা অবৈধ স¦র্ণ দর্শনা কাস্টমসে জমা করা হয়েছে।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গার জীবননগরে সাংবাদিক পরিচয়দানকারী তাজু ইয়াবাসহ আটক

রিফাত রহমান: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা শহর থেকে পুলিশ মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫২ পিস ইয়াবা ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *