সর্বশেষ
Home / আইন-আদালত / চুয়াডাঙ্গার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এমএ হামিদকে বদলীজনিত বিদায় সংবর্ধনা দিয়েছে জেলা আইনজীবী সমিতি

চুয়াডাঙ্গার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এমএ হামিদকে বদলীজনিত বিদায় সংবর্ধনা দিয়েছে জেলা আইনজীবী সমিতি

স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এমএ হামিদের বদলীজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১০টায় জেলা আইনজীবী সমিতির নব-নির্মিত মিলনায়তনে বিদায় সংবর্ধনাটি অনুষ্টিত হয়। জেলা আইনজীবী সমিতি এ বিদায় সংবর্ধনার আয়োজন করে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা সঞ্চালনায় ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আ.স.ম. আব্দুর রউফ। অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ মোহা. রবিউল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় সংবর্ধিত অতিথি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এমএ হামিদ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতের বিচারক ( জেলা ও দায়রা জজ) মো. জিয়া হায়দার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১) এসএম নুরুল ইসলাম ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাজেদুর রহমান বক্তব্য রাখেন। এসময় আইনজীবী সমিতির পক্ষ থেকে বিদায়ী অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় ।

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এমএ হামিদের বিদায় সংবর্ধনায় সরকারি কৌশলী (জিপি) মোল্লা আব্দুর রশিদ, পাবলিক প্রসিকিউটর (পিপি) মহ: শামসুজ্জোহা, সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দিন, এসএম রফিউর রহমান, সেলিম উদ্দিন খান, আলমগীর হোসেন, এমএম শাহজাহান মুকুল ও সৈয়দ হেদায়েত হোসেন আসলাম স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন।
বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে যুগ্ম জেলা ও দায়রা জজ কামাল আহম্মেদ ও তপন কুমার রায়, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পাপিয়া নাগ ও মানিক দাসসহ আদালতের বিচারকবৃন্দ এবং জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এমএ হামিদ বলেন, চাকুরী জীবনের ১৩ বছর পূর্ণ হতে চলেছে। আজকের দিনটা আলাদা। স্বল্প সময়ের আয়োজনে আইনজীবীদের মনে কিছুটা দাগ কাটতে পেরেছি। যখন এখানে যোগদান করেছিলাম প্রশাসন চালানোর পাশাপাশি অফিসার কম ছিলো। শুরু থেকেই পজিটিভলি ছিলাম। বিচারক পেয়েছিলাম। আইনজীবীরা প্রাণের লোক। এরআগে যখন ছিলাম চেহারা চিনি, নাম জানিনা। এখন অনেকের নাম জানি। আমার জন্য দোয়া করবেন। যেখানে যাচ্ছি সেখানে যেন ভালো কাজ করতে পারি।

বিদায় সংবর্ধনার প্রধান অতিথি জেলা ও দায়রা জজ মোহা. রবিউল ইসলাম বলেন, বিদায়ী চীফ জুডিসিয়াল ম্যােিজস্টেট এমএ হামিদের সাথে কাজ করতে ভালো লেগেছে। যেখানে যাবেন ভালো থাকবেন। বিচার প্রার্থী মানুষ আমাদের কাছে সম্মানের । তাদেরকে যদি সম্মান না দেখায় তাহলে আমরা হেরে যাবো। আমরা ভেবেছিলাম আরো কিছুদিন পাবো। কিন্ত কর্তৃপক্ষ বদলী করেছেন। নিজেদের ভুলক্রুটি দূর করে যে ভালো কাজ আছে সেগুলো ধারণ করবো। আপনারা সহযোগিতা করলেই ন্যায় বিচার প্রতিষ্ঠা করবো। আমাদের প্রচেষ্টা নিশ্চয়ই সফল হবে।

অনুষ্ঠানের সভাপতি অ্যাড. নুরুল ইসলাম বলেন, বিদায়ী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এমএ হামিদ একজন ভালো মানুষ, দক্ষ ও ন্যায় বিচারক ছিলেন। তাঁর বদলী ঠেকাতে ব্যর্থ হয়েছি। এজন্য আমি দু:খিত। আগামীতে জেলার সর্ব্বোচ পদে ফিরে আসবেন সেই দোয়া রইল । পরিবার পরিজন নিয়ে ভালো থাকবেন এবং আইনজীবীদের জন্য দোয়া করবেন।

প্রসঙ্গত : গত ২৪ মে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এমএ হামিদ চুয়াডাঙ্গায় যোগদান করেন। বদলীজনিত কারণে তিনি বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করবেন।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গায় জেলা প্রশাসক পরিবেশ পদক পেল চার প্রতিষ্ঠান

 চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় জেলা প্রশাসক ২০১৮ সালের পরিবেশ পদক প্রদান করা হয়েছে। রবিবার দুপুরে জেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *