সর্বশেষ
Home / বিশেষ সংবাদ / চুয়াডাঙ্গার আকন্দবাড়িয়ায় ৪ দিন ব্যাপী বাউল ও লোকজ উৎসবের উদ্ধোধন আবহামান বাংলার বাউল গান আজো চিত্তে দোলা দেয় : পুলিশ সুপার মাহবুবুর রহমান

চুয়াডাঙ্গার আকন্দবাড়িয়ায় ৪ দিন ব্যাপী বাউল ও লোকজ উৎসবের উদ্ধোধন আবহামান বাংলার বাউল গান আজো চিত্তে দোলা দেয় : পুলিশ সুপার মাহবুবুর রহমান

এ. এইচ কামরুল (চুয়াডাঙ্গা) : চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলার আকন্দবাড়িয়ায় ৪ দিন ব্যাপী বাউল ও লোকজ উৎসবের উদ্ধোধন করা হয়েছে। বুধবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় আকন্দবাড়িয়া নতুন পাড়ায় উদ্ধোধন অনুষ্ঠানে দৈনিক সকালের খোঁজখবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কামাল উদ্দিন আহাম্মেদ সান্টু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাউল ও লোকজ উৎসবের শুভ উদ্বোধন করেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম।

তিনি বলেন, সপ্ত দশকে বাউল ও লোকজ উৎসবের উৎপত্তি সে থেকেই লোক সংস্কৃতি এদেশের গ্রাম বাংলার মানুষের মনে স্থান করে নিয়েছে। আজ সেই আদি সাংস্কৃতি হারিয়ে যেতে বসেছে। ইউনোসকো ২০০৫ সালে বাউল গানের স্বীকৃতি দিয়েছে। কুষ্টিয়া ও পাবনা থেকে এই বাউল গানের উৎপত্তি। কুষ্টিয়া জেলাতে জন্ম বাউল স¤্রাট ফকির লালনের। হারিয়ে যাওয়া এই বাউল সংগীতকে ফিরে পেতে হলে এ ধরনের আয়োজন বেশি বেশি করে করতে হবে। মাদক নির্মূল করে মাদকমুক্ত সমাজ গঠনে সকলকে এগিয়ে আসতে হবে। মাদকের বিরুদ্ধে গড়ে তুলতে হবে সামাজিক আন্দোলন।

তিনি এধরনের আয়োজন করায় ধীরু বাউলকে ধন্যবাদ জানান। এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। অনুষ্ঠানের সভাপতি সমাপনী বক্তব্যে বলেন, এলাকায় লোক সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে ধীরু বাউলের এই আয়োজন প্রশাংসার দাবিদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরি জিপু, চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন, দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস, দর্শনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হানিফ মন্ডল, দৈনিক আকাশ খবর পত্রিকার দর্শনা ব্যুরো প্রধান এসএম উচমান, অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উৎসবের আয়োজক ধীরু বাউল, তার ধন্য গানের মধ্য দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এই মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গেয়ে দর্শক মাতিয়ে তোলেন দামুড়হুদা মডেল থানায় অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস, চুয়াডাঙ্গা গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর আব্দুল বারিক এবং কুষ্টিয়া থেকে আগত শিল্পীবৃন্ধু। সার্বিক অনুষ্ঠান পরিচালনা করেন চ্যানেল২৪ এর চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি সাংবাদিক রেজাউল করিম লিটন। এ মেলায় বিভিন্ন স্টল, নাগরদোলাসহ রয়েছে নানা আয়োজন।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গায় এডাব আয়োজনে সম-নাগরিকত্ব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

রিফাত রহমান :বাংলাদেশে কর্মরত বেসরকারী উন্নয়ন সংস্থা সমুহের সমন্বয়কারী প্রতিষ্ঠান এডাব চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *