সর্বশেষ
Home / উপজেলার খবর / গাংনীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

গাংনীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

গাংনী (মেহেরপুর) সংবাদদাতা: ‘নিরাপদ মানসম্মত পণ্য’ এবারের প্রতিপাদ্যকে সামনে রেখে গাংনীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস’২০১৯ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার সকাল সাড়ে ১০টার সময় উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে র‌্যালি ও র‌্যালি শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন,মেহেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মাসুদুল আলম। প্রধান অতিথির ব্ক্তব্য রাখেন, মেহেরপুর-২ গাংনী আসনের জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।

 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, গাংনী থানার (ওসি) তদন্ত অফিসার সাজেদুল ইসলাম, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সেলিম, জাতীয় পার্টি জেপির জেলা সভাপতি আব্দুল হালিম, গাংনী উপজেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদ্ক মনিরুজ্জামান মনি প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে এমপি মহোদয় উপজেলা পর্যায়ের ভোক্তা অধিকার সংরক্ষণে কমিটির অন্তর্ভুক্ত সদস্যবৃন্দ সভায় উপস্থিত না থাকায় অসন্তোষ প্রকাশ করে বলেন, যারা কমিটির সদস্য হিসাবে রয়েছেন,এদের মধ্যে পৌর মেয়র,সরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানবৃন্দ। এসব সদস্যদের আগামী সভায় উপস্থিত থাকার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে রেজুলেশন করার নির্দেশ প্রদান করেন।

গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসারের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আ.লীগের বিশিষ্ট নেতা মনিরুজ্জামান আতু, গাংনী বাজার কমিটির সভাপতি মাহবুবুর রহমান স্বপন, গাংনী মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আল মাসুম, গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম, এমপির পিএস আবু সুফিয়ান প্রমুখ।

বক্তারা ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ সম্পর্কে এবং ভোক্তা অধিকার ও দায়িত্ব এবং ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধ এবং দন্ড সম্বন্ধে আলোচনা করেন।আরও বলেন, ভোক্তা অধিকার প্রাপ্তির ক্ষেত্রে সকলের মাঝে জনসচেতনতা গড়ে তুলতে হবে।

 

প্রয়োজনে প্রতিটি গ্রামে সম্ভব হলে ইউনিয়ন পর্যায়ে সেমিনারের আয়োজন করতে হবে। এছাড়া অনিয়ম হলে স্থানীয়ভাবে অভিযোগ জানানোর জায়গা এবং উপজেলা বা জেলা পর্যায়ের দায়িত্বশীল কর্মকর্তাদের মনিটরিং করার আহবান জানান।

 

সবশেষে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

প্রিন্ট

About এডমিন

Check Also

ভোটারহীন নির্বাচনের মাধ্যমে নির্বাচন ব্যবস্থার কবর রচিত হয়েছে: পীর সাহেব চরমোনাই

ইসলামী অন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেন, ভোটার ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *