সর্বশেষ
Home / আন্তর্জাতিক / খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছেন সৌদি যুবরাজ: সিআইএ

খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছেন সৌদি যুবরাজ: সিআইএ

সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। গতকাল শুক্রবার মার্কিন গোয়েন্দা সংস্থা (সিআইএ)-এর একটি সূত্র এই তথ্য জানায়। খবর সিএনএনের।

সিএনএনের খবরে বলা হয়, খাশোগি হত্যাকাণ্ডে সালমানের সংশ্লিষ্টতাকে সবচেয়ে যুক্তিসম্পন্ন হিসেবে উল্লেখ করা হয়েছে। এতে সহযোগী হিসেবে যুবরাজ সালমানের ছোট ভাই প্রিন্স খালিদ বিন সালমানের নামও বলা হয়েছে যিনি যুক্তরাষ্ট্রে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আছেন।

আরেক সংবাদমাধ্যম ওয়াশিংটনের পোস্টে বলা হয়, সিআইএ খাশোগি হত্যাকাণ্ডে যেসব তথ্য উপাত্ত পরীক্ষা করা হয়েছে এরমধ্যে অন্যতম যুবরাজ সালমান ও তার ছোটভাই খালিদের ফোনালাপ।

খালিদ খাশোগিকে ফোন করে সৌদি কনস্যুলেটের ভিতরে গিয়ে কাগজপত্র সংগ্রহ করতে বলেন এবং নির্ভয় দেন তার কোন ক্ষতি হবে না। এরপর কনস্যুলেটের ভিতরে গিয়ে নিখোঁজ হন খাশোগি।

সিআইএ তদন্তের জন্য আরো একটি ফোনালাপ গুরুত্বের সঙ্গে নেয়। খাশোগিকে হত্যার পর সৌদি প্রশাসনের উচ্চ পর্যায়ে ফোন করে বলা হয়, বসকে বলেন খাশোগিকে হত্যার মিশন সম্পন্ন হয়েছে।

ইতিমধ্যে, গত বৃহস্পতিবার খাশোগিকে হত্যাকাণ্ডের দায়ে পাঁচজনের মৃত্যুদণ্ডের আবেদন জানিয়েছে সৌদি সরকারের আইনজীবী।

এদিকে হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ১৭ জন সৌদি কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে আমেরিকা।

প্রিন্ট

About এডমিন

Check Also

ডেনমার্কে কুরআন পুড়িয়ে উল্লাস প্রকাশ ও তাক্বী উসমানীর ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই: ইসলামী আন্দোলন

পাকিস্তানের সাবেক বিচারপতি, ইসলামিক স্কলার আল্লামা তাকি উসমানির ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *