সর্বশেষ
Home / রাজধানী / খালেদা জিয়ার রায় রাজনৈতিক সংকটকে ঘনীভূত করবে : বাংলাদেশ ন্যাপ

খালেদা জিয়ার রায় রাজনৈতিক সংকটকে ঘনীভূত করবে : বাংলাদেশ ন্যাপ

BD Nap Logo Newবিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। তার বিরুদ্ধে প্রদত্ত রায় চলমান রাজনৈতিক সংকটকে আরো ঘনীভূত করবে, যার ফলশ্রুতিতে নির্বাচনী ও গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

শুক্রবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে দলের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দেশবাসীর মত আমরাও মনে করি বেগম খালেদা জিয়া ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। রাজনৈতিক অপসংস্কৃতির ধারাবাহিকতাই এই রায়। বাংলাদেশের মানুষ সকল সময় নিপীড়িত মানুষের পক্ষে।

নেতৃদ্বয় আরো বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায়ের পর ক্ষমতাসীন ও ক্ষমতাপ্রত্যাশীদের মুখোমুখি সাংঘর্ষিক অবস্থান আরো বেড়ে যেতে পারে। এ রায়ের কারণে আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রক্রিয়াকে ব্যাহত করতে প্রভাবিত করতে পারে।

তারা বলেন, মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে বাদানুবাদ, শাসকদল সংশ্লিষ্টদের দায়িত্বহীন কথাবার্তা ও মহড়া, সারা দেশে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর গণগ্রেফতার-টহল জনমনে ভীতিকর পরিবেশ সৃষ্টি করেছে। ক্ষমতাসীন ও ক্ষমতাপ্রত্যাশীদের মধ্যকার বিদ্যমান সাংঘর্ষিক অবস্থান আরো বেড়ে যাওয়ার আশংকা দেখা দিয়েছে।

নেতৃদ্বয় বলেন, জবাবদিহিতামূলক গণতান্ত্রিক শাসনের অনুপস্থিতি, শাসন প্রশাসনে দলীয়করণ, বিচারব্যবস্থাসহ সব প্রতিষ্ঠানের প্রতি গণআস্থার ঘাটতি, স্বেচ্ছাচারী ক্ষমতার প্রয়োগ, অপরাধ ও বিচারে সুবিধাজনক বাছাই প্রক্রিয়া ইত্যাদি সবকিছু মিলে জনমনে বিরাজিত ধারনার পরিবর্তন সাধন কিংবা জনগণের সন্তুষ্টি বিধান কোনোটাই এ রায়ে নিষ্পত্তির সম্ভাবনা কম।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, রাজনৈতিক বিবেচনা থেকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহে হাজার হাজার কোটি টাকার দুর্নীতি ও লুটপাটের বিষয়েও এখন পর্যন্ত বিশ্বাসযোগ্য ও কার্যকরী কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এই মামলার রায়ের মধ্যে দিয়ে দেশের নির্বাচন কেন্দ্রীক রাজনৈতিক সংকট আরো ঘনীভূত হবে এবং রাজনৈতিক দ্বন্দ্ব, সংঘাত, বিরোধ-বৈরতিাও নতুন চেহারা নিয়ে আবির্ভূত হতে পারে।

প্রিন্ট

About এডমিন

Check Also

জীবননগরে ভালোবাসায় সিক্ত হলেন যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল

জীবননগর প্রতিনিধিঃ জীবননগরে রাজনৈতিক, সুধী, সাংবাদিক ও স্থানীয় সাধারণ জনগনের ভালোবাসায় সিক্ত হলেন জীবননগর উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *