সর্বশেষ
Home / দুর্ঘটনা / কোটচাঁদপুরে সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত, অল্পের জন্য রক্ষা পেলেন ১২’শ যাত্রী

কোটচাঁদপুরে সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত, অল্পের জন্য রক্ষা পেলেন ১২’শ যাত্রী

আজিজুল হক, কোটচাঁদপুর  প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুর রেল ষ্টেশনের অদূরে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী ৭২৬ নং সুন্দরবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়েছে। তবে এ দূর্ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন ট্রেনের প্রায় ১২’শ যাত্রী। ফলে খুলনার সাথে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে কোটচাঁদপুর রেল ষ্টেশনের প্লাটফর্মে প্রবেশের আগে ফুলবাড়ী রেলগেইট অতিক্রম করার পর ফেসিং পয়েন্টে রেলের ইঞ্জিন ও পাওয়ার কার লাইনচ্যুত হয়। ফলে ট্রেনটির ইঞ্জিন রেল লাইন থেকে মাটিতে পড়ে যায়।

এ দূর্ঘটনার পর চিলাহাটি থেকে খুলনাগামী যাত্রীবাহী রুপসা এক্সপ্রেস ট্রেনটি আলমডাঙ্গা ষ্টেশনে ও খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী সাগরদাড়ী এক্সপ্রেস ট্রেনটি যশোর রেল ষ্টেশনে থামিয়ে রাখা হয়েছে। এতেকরে দূরপাল্লার যাত্রীরা পড়েছেন চরম দূর্ভোগে।

প্রতাক্ষ্যদর্শীরা জানান, ট্রেনটি সিগন্যাল পেয়ে ১১ নং লাইন থেকে ১২ নং লাইনে প্রবেশের মূখেই হটাৎ লাইনচ্যুত হয়। এবং ট্রেনের ইঞ্জিন রেল লাইন থেকে মাটিতে পড়ে যায়।

ট্রেনের সহকারী চালক আব্দুল মালেক জানান, লাইন সিগন্যাল ক্লিয়ার পেয়ে ট্রেনটি ফিসিং পয়েন্টে ঢোকার মূহুর্তে ইঞ্জিন ও পাওয়ার কার সহ ট্রেনের ১টি বগি লাইনচ্যুত হয়। এতে হতাহতের কোন ঘটনা না ঘটলেও অল্পের জন্য রক্ষা পেয়েছেন ট্রেনের প্রায় ১২’শ যাত্রী।
কোটচাঁদপুর ষ্টেশন মাষ্টার গোলাম মোস্তফা জানান, আমরা ঠিক সময় মত সঠিক ভাবেই সিগন্যাল দিয়ে ছিলাম। কিন্তু কিভাবে এ দূর্ঘটনা ঘটলো এখন বলা সম্ভব হচ্ছে না।

কোটচাঁদপুর থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী কামাল হোসেন জানান, দূর্ঘটনার খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মির্জা সালাহউদ্দীন সহ আমরা ঘটনাস্থলে যায়। ট্রেন দূর্ঘটনায় কোটচাঁদপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা যাত্রীদের নিরাপত্তার জন্য বিশেষ ভাবে কাজ করছে।

প্রিন্ট

About এডমিন

Check Also

জীবননগরে ভালোবাসায় সিক্ত হলেন যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল

জীবননগর প্রতিনিধিঃ জীবননগরে রাজনৈতিক, সুধী, সাংবাদিক ও স্থানীয় সাধারণ জনগনের ভালোবাসায় সিক্ত হলেন জীবননগর উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *