সর্বশেষ
Home / উপজেলার খবর / আলমডাঙ্গা সরকারী পাইলট স্কুলের বিদায়ী শিক্ষার্থীদের বিক্ষোভ; প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

আলমডাঙ্গা সরকারী পাইলট স্কুলের বিদায়ী শিক্ষার্থীদের বিক্ষোভ; প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

আলমডাঙ্গা অফিসঃ আলমডাঙ্গা সরকারী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে অব্যবস্থাপনার কারণে ছাত্র বিক্ষোভের ঘটনায় প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নান। নোটিশে ৩ দিনের মধ্যে অব্যবস্থাপনার কারণ জানাতে বলা হয়েছে।

জানা যায়, আলমডাঙ্গা সরকারী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল সোমবার ছিল নবীব বরণ ও বিদায় অনুষ্ঠান। অনুষ্ঠানে শিক্ষার্থীদের জন্য সিমেন্টের বস্তা বিছিয়ে বসার জায়গা করা হয়। দুপুরে খাবার হিসেবে রাখা হয় কলা পাউরুটি। এতে বিদায়ী ২ শ ৬১ ছাত্রের অধিকাংশ ক্ষোভে ফেটে পড়ে। তারা অনুষ্ঠানস্থল ছেড়ে শহরের সড়কে বেরিয়ে পড়ে। ছাত্ররা সংগঠিত হয়ে “দুর্নীতি মানি না, দুর্নীতি মানবো না” শ্লোগান দিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে যান।

বিক্ষুব্ধ ছাত্ররা জানায়, তাদের কাছ থেকে ফরম পুরুণের সময় অতিরিক্ত ২’শ করে টাকা নেওয়া হয়েছে বিদায় অনুষ্ঠানের নামে। কিন্তু সেই টাকার ছিটেফোটাও অনুষ্ঠানে ব্যয় করা হয়নি। এই কারণে আমরা বিক্ষোভ করছি বলে জানায় তারা।

ছাত্র বিক্ষোভের ঘটনায় বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নান প্রধান শিক্ষক রবিউল ইসলামের উপর ক্ষুব্ধ হন। তিনি দ্রুত চেয়ারের ব্যবস্থা করতে নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নান বলেন, আমি স্কুলে শিক্ষার মান ও শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করছি। ইতোমধ্যে বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ করা হয়েছে। তিনি বলেন, আজকের অনুষ্ঠানে মারাত্মক অব্যবস্থাপনার জন্য প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

প্রিন্ট

About এডমিন

Check Also

জীবননগরে ভালোবাসায় সিক্ত হলেন যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল

জীবননগর প্রতিনিধিঃ জীবননগরে রাজনৈতিক, সুধী, সাংবাদিক ও স্থানীয় সাধারণ জনগনের ভালোবাসায় সিক্ত হলেন জীবননগর উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *