সর্বশেষ
Home / উপজেলার খবর / আলমডাঙ্গা / আলমডাঙ্গায় অবৈধ বালু উত্তোলন ॥আতঙ্কে কৃষক

আলমডাঙ্গায় অবৈধ বালু উত্তোলন ॥আতঙ্কে কৃষক

ad-news-express-2আলমডাঙ্গা থেকে তানভির আহমেদ সোহেল: উপজেলার বিভিন্ন প্রান্তরে অবৈধ বালু উত্তোলনের ফলে এলাকার ফসলের ব্যাপক ক্ষতির আশংকা দেখা দিয়েছে। তবে দলীয় পরিচয়ের কারনে তাদের টিকিটাও ছুতে পারছে না প্রশাসন। উপরন্ত ক্ষতিগ্রস্থদের দেখে নেবার হুমকি দিচ্ছে এসব বালু উত্তোলনকারী সেন্ডিকেটের দল। ফলে কৃষকরা আতঙ্কের মাঝে দিন কাটাচ্ছে।
জানাগেছে, উপজেলার খাদেমপুর ইউনিয়নের রংপুর গ্রামের হঠাৎ পাড়ার মাঠের পুকুর থেকে অবৈধ ভাবে বালু উত্তোলের কাজে মেতেছে উপজেলার সরিশাডাঙ্গার দুই ভাই মামুন ও লিমন।
এলাকাবাসীর দাবি, রংপুর গ্রামের অনেক এলাকা থেকে এই গোষ্ঠীটি দলীয় প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করছে। ক্ষমতাসীন দলের নামে লিমন ও মামুন নামে দুইজন বালু উত্তোলন চালিয়ে যাচ্ছে। এরা প্রশাসনকে ম্যানেজ করে এবং সাংবাদিকদের মাসেহারা দিয়ে বালুর ব্যাবসা করছে বলে দাবি করলেন অভিযুক্ত লিমন।
সরেজমিনে দেখা গেছে, মামুন ও লিমন গং পাহাড় সমান মজুদ গড়ে তুলেছে। দাম পেলেই তারা তা বিক্রি করে দেবে বলে জানা গেছে। এদিকে শীত মৌসুম পার হলেই বর্ষায় এর প্রতিক্রিয়া আবাদী জমির উপর পড়বে। অবৈধভাবে বালু উত্তোলনের ফলে চলাচলের রাস্তাগুলো ঝুঁকিতে পড়েছে। ক্ষতিগ্রস্থরা এবিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছে।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গায় এডাব আয়োজনে সম-নাগরিকত্ব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

রিফাত রহমান :বাংলাদেশে কর্মরত বেসরকারী উন্নয়ন সংস্থা সমুহের সমন্বয়কারী প্রতিষ্ঠান এডাব চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *