সর্বশেষ
Home / শিল্প সাহিত্য / আলমডাঙ্গার কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কনে সারা দেশে শ্রেষ্ঠ আলমডাঙ্গার মিথিলা

আলমডাঙ্গার কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কনে সারা দেশে শ্রেষ্ঠ আলমডাঙ্গার মিথিলা

কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কনে সারা দেশে শ্রেষ্ঠত্বের খেতাব ছিনিয়ে এনেছে চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থি মিথিলা ফারয়ানা। বাংলাদেশ স্কাউট আয়োজিত জাতীয় প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় মিথিলা ঈর্ষণীয় সাফল্য অর্জন করে।

জানা গেছে, মিথিলা ফারজানা আলমডাঙ্গার এরশাদপুর গ্রামের হাজী অহিদুল ইসলাম ও ফিরোজা খাতুনের কন্যা। সে আলমডাঙ্গা সরকারি ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণির বাণিজ্য বিভাগের ছাত্রী। ফারজানা দেশব্যাপি বাংলাদেশ স্কাউট আয়োজিত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় জেলা ও উপজেলা পর্যায়ে কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও দেশাত্ববোধক গানে অংশ নিয়ে সব কটিতে ১ম স্থান ছিনিয়ে নেন।

 

গত ১২ ফেব্রুয়ারি একই প্রতিযোগিতায় খুলনা বিভাগীয় পর্যায়ে অংশ নিয়ে সবগুলি ইভেন্টে শ্রেষ্ঠত্ব অর্জনের গৌরব অর্জন করেন। গত ২৮ ফেব্রুয়ারি ঢাকার কাকরাইলে অবস্থিত বাংলাদেশ স্কাউটস’র সদর দফতরে অনুষ্ঠিত আতীয় পর্যায়ের প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় অংশ নিয়ে সারা দেশে কবিতা আবৃত্তিতে ১ম ও চিত্রাঙ্কনে ৩য় স্থান অর্জন করেছেন। পরে আনুষ্ঠানিকভাবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহমেদ মিথিলার হাতে পুরষ্কার ও সার্টিফিকেট তুলে দেন।

 


উল্লেখ্য, ইতোপূর্বে মিথিলা বিজয়ফুল, জাতীয় শিক্ষা সপ্তাহ, জাতীয় শিশু ও ইসলামিক ফাউন্ডেশন প্রতিযোগিতায় কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতায় অংশ নিয়ে জেলা ও উপজেলা পর্যায়ে প্রত্যেকটিতে ১ম স্থান অধিকার করে। পরে খুলনা বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নিয়েও সবগুলিতে ১ম স্থান অর্জন করেছে। ওই প্রতিযোগিতাগুলিতে জাতীয় পর্যায়ে অংশ নিতে তিনি এখন নিজেকে অনুশীলনে ব্যস্ত রেখেছেন।

 


ঢাকার আলোচিত আবৃত্তি সংগঠণ বৈকুন্ঠের এক সময়ের খ্যাতিমান আবৃত্তিকার আলমডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক মাকসুদুর রহমানের নিকট মিথিলা আবৃত্তিচর্চা করে আসছে।

 

মিথিলাকে নিয়ে তার উচ্চাশা রয়েছে। তিনি বলেন, সুযোগ পেলে মফস্বলের মেয়েরাও জাতীয় পর্যায়ে অনায়াসে প্রতিনিধিত্ব করতে পারে। মিথিলার এ সাফল্যে কলেজের সভাপতি উপজেলা নির্বাহি অফিসার রাহাত মান্নান ও অধ্যক্ষ গোলাম ছরোয়ার মিঠু শুভেঞ্চছা ও অভিনন্দন জানিয়েছেন।

প্রিন্ট

About এডমিন

Check Also

আন্দুলবাড়ীয়ায় নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান-মহিলা ভাইস চেয়ারম্যান এলাকাবাসীর ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত

আন্দুলবাড়ীয়া প্রতিনিধি: সদ্য অনুষ্ঠিত তৃতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনত্তোর জীবননগর উপজেলা পরিষদের নব-নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *