সর্বশেষ
Home / রাজনীতি / আওয়ামী লীগ / ‘আওয়ামী লীগে কাউয়া ঢুকেছে’

‘আওয়ামী লীগে কাউয়া ঢুকেছে’

obdআওয়ামী লীগের একাধিক ভুঁইফোর সংগঠনের নাম উল্লেখ করে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন- ‘তাহলে কথা তো হাঁছা। ‘কাউয়া’ ঢুকছে। এ ‘কাউয়া’ বের করতে হবে।’ তিনি বুধবার দুপুরে সিলেটের আলীয়া মাদ্রাসা ময়দানে সিলেট বিভাগ আওয়ামী লীগের তৃণমুল সম্মেলনে এ কথা বলেন।
এ সময় তিনি আরও বলেন- ‘আওয়ামী লীগের ছত্র ছাড়া দোকান খোলা যাবে না। আজকে ব্যাঙের ছাতার মতো একাধিক সংগঠন গড়ে উঠেছে।’ তিনি আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন- এসব দেখলেই পুলিশে ধরিয়ে দেবেন। আওয়ামী তরুন লীগ, আওয়ামী প্রজন্মলীগ ছাড়াও আওয়ামী প্রবীন লীগও একটা আছে। আওয়ামী কর্মজীবী লীগ, আওয়ামী ডিজিটাল লীগ, হাইব্রীড লীগও আছে। আহারে আল্লারে..কী যে অবস্থা।

দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফরে এলেই তাকে নিয়ে সিলেটের আলীয়া মাদ্রাসা ময়দানে জনসভা করে আওয়ামী লীগ। এবার দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে এ ময়দানে সমাবেশ করলো সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। সম্মেলনে যোগ দিতে সিলেট বিভাগের ওয়ার্ড, ইউনিয়ন, থানা, পৌরসভা ও উপজেলার নেতারা এসে যোগ দেন। সিলেট অঙ্গ সংগঠনের নেতারাও।

সমাবেশে প্রধান অতিথির ভাষণকালে শুরুতেই সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের স্মরণ করে দিয়ে বলেন- আগামী জাতীয় নির্বাচনের আগে মাত্র দেড় বছর বাকি আছে। নেতা-কর্মীদের কথা কম বলে বেশি বেশি করে কাজ করতে হবে। আওয়ামী লীগকে হাইব্রীড নেতাদের কাছ থেকে বাঁচিয়ে রাখতে হবে। তিনি বলেন, সিলেটসহ সারাদেশে আওয়ামী লীগে কোন পকেট কমিটি চলবে না। প্রতিটি স্থানেই প্রকাশ্যে সম্মেলনের মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কমিটি দেয়া হবে। সকল ভেদাভেদ আর মতপার্থক্য ভুলে দলের স্বার্থে সর্বস্তরের নেতাকর্মীকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।
আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপির সভাপতিত্বে ও সিলেটের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের পরিচালনায় সম্মেলনে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য আবুল মাল আব্দুল মুহিত, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ’র সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন, মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আসাদউদ্দিন আহমদ প্রমুখ।

প্রিন্ট

About এডমিন

Check Also

চুয়াডাঙ্গায় এডাব আয়োজনে সম-নাগরিকত্ব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

রিফাত রহমান :বাংলাদেশে কর্মরত বেসরকারী উন্নয়ন সংস্থা সমুহের সমন্বয়কারী প্রতিষ্ঠান এডাব চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *